শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের বিচারের আওতায় আনতে হবে-গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০২২, ৬:৫৫ পিএম

গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের নীল নকশা অনুযায়ী মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির প্রত্যক্ষ ইন্ধনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে বিশ্ববাসীর কাছে বাঙালিকে কলঙ্কিত করেছে।ঘাতকরা বঙ্গবন্ধুকে নির্বংশ করার চেষ্টা করেছিল। তারা মনে করত বঙ্গবন্ধুর রক্তের কেউ বেঁচে থাকলে ফের দেশকে বঙ্গবন্ধুর আদর্শে নিয়ে যাবে। দেশে না থাকার কারণে ভাগ্যক্রমে বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এখন বাবার আদর্শকে বহন করে দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে। মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এখনও দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে। আমরা মুক্তিযুদ্ধের পক্ষের, মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে দেশকে রক্ষায় যে কোন অপশক্তিকে মোকাবেলায় কাজ করবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে যে উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে তা কোন অপশক্তিই যেন রুখতে না পারে সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে।সোমবার (১৫ আগষ্ট) বিকালে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে ফুলপুর উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগি সংগঠনের উদ্যোগে ভাইটকান্দি স্কুল এন্ড কলেজ চত্বরে আয়োজিত দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি এসব কথা বলেন।
আওয়ামী লীগ নেতা আলহাজ্ব এড. মিজানুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমানের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, পৌর মেয়র শশধর সেন, আওয়ামী লীগ নেতা আব্দুস ছালাম আকন্দ, পৌর আওয়ামীলীগের সভাপতি খলিলুর রহমান, আওয়ামী লীগ নেতা ও গ্রামাউসের নির্বাহী পরিচালক আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন সরকার, মুক্তিযোদ্ধা বিজয় চন্দ্র, অধ্যক্ষ আব্দুল বাতেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, আওয়ামী লীগ নেতা নাছিম গণি, সাইফুল ইসলাম, আব্দুল মজিদ, মোহাম্মদ আলী স্বপন, এটিএম মনিরুল হাসান টিটু, ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন, শাহা আলী, আবুল কালাম আজাদ, সাবেক ইউপি চেয়ারম্যান মোতালেব দেওয়ান, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বাদশা আলমগীর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তানজিল আহমেদ, সাধারন সম্পাদক মাহবুবুর রহমানসহ উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ভাইটকান্দি স্কুল ও কলেজের শিক্ষার্থীগণ।
এছাড়াও উপজেলা প্রশাসন, ফুলপুর মুক্তিযোদ্ধা সংসদ, ফুলপুর পৌরসভা, গ্রামাউসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন