বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২২। কিন্তু এ বয়সেই আমার চোখের নিচে অনেক কালি জমেছে। এতে আমার মুখশ্রী নষ্ট হয়ে গেছে। আমি এর সুচিকিৎসা চাই।
Ñলুবনা। ইডেন কলেজ। ঢাকা।
উত্তর : আপনার চোখের নিচে কালি পড়ার অনেক কারণ থাকতে পারে। কিন্তু এতে দুশ্চিন্তার কারণ নেই। বর্তমানে কারণ নির্ণয় করে চিকিৎসার মাধ্যমে এ থেকে মুক্তি পাওয়া সম্ভব। আপনি একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪০। বিবাহের সময় আমি একজন সক্ষম পুরুষ ছিলাম। কিন্তু বর্তমানে সহবাসে আমার দ্রুত বীর্য স্খলন হয়ে যায়। এতে আমি অতৃপ্ত। তাই আপনার শরণাপন্ন হলাম।
Ñশরীফ। লালবাগ। ঢাকা।
উত্তর : আপনার সমস্যাটি এক ধরনের পুরুষত্বহীনতা। সঠিক কারণ শনাক্ত করার পর চিকিৎসার মাধ্যমে এ থেকে মুক্তি পাওয়া সম্ভব। তাই আপনি দেরি না করে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞর পরামর্শ নিন।
প্রশ্ন : আমি বিবাহিতা। বয়স ৩৩। এক সন্তানের মা। এরই মধ্যে আমার দেহের ত্বক নরম হয়ে গিয়ে ঝুলে যাচ্ছে। কপালে অনেক বলিরেখা দেখা যাচ্ছে। তাছাড়া ত্বকের টান টান ভাব নষ্ট হয়ে দেহে এবড়ো-থেবড়ো হয়ে যাচ্ছে। আমি আবার সুন্দর দেহ-সৌষ্ঠবের অধিকারী হতে চাই।
Ñরূপা। রূপগঞ্জ। নারায়ণগঞ্জ।
উত্তর : আপনার ত্বকের অভ্যন্তরে কোলাজেন যে কোনো কারণে নষ্ট হয়ে এ সমস্যার সৃষ্টি হয়েছে। এ জন্য ভাবনার কারণ নেই। অত্যাধুনিক ‘রেডিও ফ্রিকোয়েন্সি এনার্জি’ চিকিৎসা কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া ছাড়াই আপনার দেহের ত্বককে টানটান করে অতি অল্প সময়ের মধ্যেই আপনার মুখ, তলপেট ও কোমর স্লিম করতে সক্ষম।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৯। আমার মুখে অনেক বড় বড় ব্রণ হয়েছে। ওষুধ খাবার পরও ব্রণগুলো সারছে না। আমি এ থেকে মুক্তি চাচ্ছি।
Ñলিমা। কলাবাগান। ঢাকা।
উত্তর : আর নেই ভাবনা। অত্যাধুনিক ‘রেডিও সাজারি’র মাধ্যম মাত্র এক সেশন চিকিৎসায় আপনার ব্রণগুলো নির্মূল করা সম্ভব। এতে কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া নেই। আপনি একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞ ও কসমেটিক সার্জনের চিকিৎসা নিন।
ষ ডা. এ কে এম মাহমুদুল হক (খায়ের)
ত্বক, যৌন সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ
এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট
বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০১৭১৯২১৯৪২৯, ০২৯৩৪২৮৭৬

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন