বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯, ০২ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

মীরসরাইয়ে জাতীয় পাওয়ার গ্রিড লাইনে অগ্নিকান্ড

আতঙ্কে এলাকাবাসী

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ৭:০৩ পিএম

মীরসরাইয়ে জাতীয় পাওয়ার গ্রিডের এক লাখ ৩২ হাজার ভোল্টের (১৩২ কেভি) বিদ্যুৎ সঞ্চালন লাইন গাছের সাথে লেগে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকান্ডের ঘটনায় আতঙ্কে রয়েছে এলাকাবাসী। বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ২টায় উপজেলার মীরসরাই সদর ইউনিয়নের উত্তর তালবাড়ীয়া এলাকার হাফিজুর রহমান মেস্ত্রীর বাড়ীতে এই ঘটনা ঘটে।
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ হয়েছে হাফিজুর রহমান মেস্ত্রীর বাড়ির সুফিয়া আক্তার, নুরুল হুদা, হাফিজুর রহমান। তাদের দাবি অগ্নিকান্ডের কারণে ঘরের ফ্রিজ, টিভি, মোবাইল, লাইট সহ বিদ্যুৎতের সব জিনিস নষ্ট হয়ে গেছে। অল্পের জন্য আমরা রক্ষা পাই।
ক্ষতিগ্রস্থ হাফিজুর রহমান বলেন, ‘আমি ৪০ বছর ধরে এই বাড়ীতে বসবাস করছে। এমন ঘটনা এর আগে কখনো ঘটেনি। বাড়ির পশ্চিম দক্ষিণ পাশে গাছ থাকায় এই অগ্নিকান্ড ঘটেছে। জাতীয় পাওয়ার গ্রিডের লাইনের কর্মীরা প্রতিবছর গাছ কাটতো। এই বছর তারা গাছ কাটতে আসে নাই। ফলে গাছ বড় হয়ে লাইনের সাথে লেগে এমন ঘটনা ঘটেছে। আমরা এখন ঘরে প্রবেশ করতে ভয় লাগতেছে।’
এ বিষয়ে স্থানীয় মহিলা ইউপি সদস্য সাথী আক্তার বলেন, অগ্নিকান্ডের ‘বিষয়টি খুব দুঃজনক আমি ঘটনাস্থলে গিয়েছে। এই রকম ঘটনা আগে কখনো ঘটেনি। অগ্নিকান্ডের সময় বিকট শব্দ শোনা যায়। ঘটনার পর থেকে পুরো এলাকার মানুষের মনে আতঙ্কে বিরাজ করছে।
মীরসরাই জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) সাইফুল ইসলাম বলেন, এই ঘটনা শুনছি সাথে সাথে বিদ্যুৎ লাইনের কর্মীরা ঘটনাস্থলে গেয়ে বিদ্যুৎতের নষ্ট হওয়া মিটার নিয়ে আসে এবং সংযোগ বিচ্ছিন করে দেয়। পরে মিটার গুলো সার্ভিস করে লাগানো হবে।
জাতীয় পাওয়ার গ্রিড কর্মকর্তা আসাদুজ্জমান বলেন, ‘আমার দায়িত্ব সীতাকুন্ডের ছোট দারগারহাট পর্যন্ত। মীরসরাইয়ের দায়িত্ব পল্লী বিদ্যুৎতের কাছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন