বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

শ্রীমঙ্গলে ৪ নারী চা শ্রমিকের মৃত্যু

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ৭:৪৯ পিএম

আসছে দূর্গাপুজা তাই লাল মাটি দিয়ে মাটির ঘর লেপে সুন্দর করতে হবে ঠাকুর ঘর। তাই ৪ নারী চা শ্রমিক লাল মাটি আনতে যান বাগানের টিলাতে। আর সেখানেই ঘটে এক হৃদয়বিদারক ঘটনা। মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার লাখাইছড়া চা বাগানের উরিষ্যা টিলায় একই পরিবারে দুই ঝা’সহ মাটিচাপায় ৪ নারী চা শ্রমিকের মর্মান্তিক মৃত্যু। শুক্রবার সকালে সাড়ে ১১টায় উপজেলার কালিঘাট ইউনিয়নের ফিনলে টি কোম্পানির লাখাইছড়া চা বাগানের কুমেদ কন্দের বাসার সামনে উরিষ্যা টিলায় এই দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন একই চা বাগানে চা শ্রমিক স্বপন ভূমিজের স্ত্রী হীরামনি ভূমিজ (৩০), রিপন ভূমিজের স্ত্রী পূর্ণিমা ভূমিজ (২৮), পঞ্চায়াত সভাপতি অরুন মহালী’র স্ত্রী রাধা মাহালি (৪০) এবং মিঠুন ভূমিজের রিনা ভূমিজ (২২)।

স্থানীয় ও পরিবারের সদস্যরা জানান, নিহতের বসত ভিটার প্রায় দু’শ গজ দুরে উড়িষ্যা টিলায় দুর্ঘটনার খবর পেয়ে তাদের উদ্ধার করে শ্রীমঙ্গল স্বাস্থ্য কপপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।


ঘটনায়র খবর পেয়ে দুপুরে শ্রীমঙ্গল-কমলগঞ্জ আসনে সংসদ সদস্য আলহাজ¦ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি শ্রীমঙ্গল স্বাস্থ্য কপপ্লেক্সে গিয়ে নিহতদের প্রতি শোক প্রকাশ করেন এবং নিহতের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। তিনি সরকারী ভাবে তাদের পরিবারকে আর্থিক সহার্য্য করার আশ^াস প্রদান করেন। এছাড়াও বাগান কর্তৃপক্ষেকে এ ধরণেন ঝুকিপূর্ণ টিলায় বিষয়ে নজর দেওয়ার আহবাণ জানান। যাতে এধরণে আরো কোন দূর্ঘনা না ঘড়তে পারে।

কালিঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা বলেন, চা শ্রমিকদের আন্দোলনে কাজ বন্ধ থাকায় ‘আজ সকালে ৪ নারী শ্রমিক ঘর লেপার মাটি সংগ্রহ করতে টিলায় আসেন এবং ঘটনাস্থলেই মাটিচাপায় ৪ নারী চা শ্রমিক নিহত হন। মাটিচাপার ৪ চা শ্রমিকের মৃত্যুর বিষয়টির সত্যতা নিশ্চিত করেন মৌলভীবাজারের সিনিয়র সহকারী পুলিশ সুপার (শ্রীমঙ্গল-কলমঞ্জ সার্কেল) শহিদুল হক মুন্সী। তবে জানাযায়, পরিবারের সদস্যরা নিহতদের ময়না তদন্ত ছাড়াই তাদের লাশ নিতে স্থানীয় এমপি ও প্রশাসনের প্রতি দাবী জানিয়েছেন। এবং প্রশাসন আইনানুগ প্রক্রিয়া শেষে ময়না তদন্ত ছাড়াই তাদের লাশ পরিবারের কাছে হস্তস্থার করা হবে বলে জানাগেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন