মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে ৩ ডায়াগনোস্টিক সেন্টারকে জরিমানা ও ১টি সিলগালা করেছে ভ্রাম্যমান আদালত

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৫:৪৪ পিএম

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ময়মনসিংহের ফুলপুরে বিভিন্ন বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় বৈধ কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অপরাধে তিনটি ডায়াগনোস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকা জরিমানা ও একটি বন্ধ করে সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টা থেকে বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারগুলোতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় প্রতিষ্ঠানে লাইসেন্স বিহীন পরিচালনা, অননুমোদিত, মূল্যতালিকা না থাকা, ল্যাব টেকনিশিয়ানদের অনুমতি না থাকাসহ বিভিন্ন অপরাধে মেডিকেল প্র্যাক্টিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ ১৯৮২ এর ১৩(২) ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় সততা ডায়াগনোস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা, নেক্সাস ডায়গনোস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা ও লাইফ কেয়ার ডায়াগনোস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এসময় জরিমানার সাথে সততা ডায়াগনস্টিক সেন্টারকে বন্ধ করে সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা জায়েদ মাহবুব খান, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ প্রাণেশ চন্দ্র পন্ডিত, ফুলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মঞ্জুরুল হক, এসআই মোঃ কবিরসহ ডাক্তার ও পুলিশ ফোর্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন