বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০, ১৭ শাবান সানি ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাক-আফগান ম্যাচে মারামারির ঘটনায় ৩৯১ সমর্থক গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১১:০০ এএম

পাকিস্তান-আফগানিস্তান এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে গ্যালারিতে দুই পক্ষের মারামারির ঘটনায় ৩৯১ জন সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে।

সেদিন শারজার গ্যালারিতে আফগান সমর্থকরা ম্যাচ হেরে চড়াও হন পাকিস্তান সমর্থকদের ওপর। এর পর পাকিস্তানিরাও পাল্টা জবাব দিলে রণক্ষেত্রে রূপ নেয় স্টেডিয়ামের গ্যালারি। বেশ কিছু ভিডিওতে দেখা যায় পাক সমর্থকদের দিকে চেয়ার খুলে ছুঁড়ে মারছেন আফগান সমর্থকরা।

রোমাঞ্চ ভরা ম্যাচটি শেষ পর্যন্ত নাসিম শাহর দুই ছক্কায় এক উইকেটে জিতে নেয় পাকিস্তান। মূলত ম্যাচ চলাকালীন পাকিস্তানি ব্যাটার আসিফ আলী ও আফগান পেসার ফরিদ আহমেদের মধ্যে ঝগড়ার পরই গ্যালারিতে ঝামেলা বেধে যায়। শেষ দুই ওভারে পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ২১ রান। দ্বিতীয় বলেই হ্যারিস রউফ আউট হয়ে গেলে পাকিস্তান ব্যাকফুটে চলে যায়। আসিফ তখনও উইকেটে ছিলেন,ওভারের চতুর্থ বলে তিনি লং অন এবং মিড-উইকেটের মধ্যে একটি ছক্কা মেরে পাকিস্তানের জয়ের সম্ভাবনা বাঁচিয়ে দেন।

ফরিদ আহমাদ ও আসিফ আলীকে অবশ্য সে কারণে শাস্তির মুখোমুখি হতে হয়েছে। দুজনের ম্যাচ ফির ২৫ শতাংশ কাটা হয়েছে, দুই জনই পেয়েছেন একটি করে ডিমেরিট পয়েন্ট।

দুই পক্ষের সংঘর্ষে মাঠের অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। আমিরাতের পুলিশ সব মিলিয়ে ৩৯১ সমর্থককে গ্রেপ্তার করেছে। যার মধ্যে ৯৭ জন দর্শককে জেলে নেওয়া হয়েছে মাঠের অবকাঠামোর ক্ষতি করার কারণে। এছাড়াও ১১৭ সমর্থককে গ্রেফতার করা হয়েছে প্রতিপক্ষ সমর্থকদের আক্রমণের দায়ে।

বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানা যায়, গ্রেপ্তারকৃতদের বড় শাস্তিই হতে পারে। বড় অংকের জরিমানা তো আছেই, ভিসা বাতিলসহ আজীবনের জন্য আরব আমিরাতে প্রবেশ নিষিদ্ধ করা হতে পারে প্রমাণিতদের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন