শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত বাকৃবি কেন্দ্রে ডিভাইসসহ এক পরীক্ষার্থী আটক

বাকৃবি প্রতিনিধি | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ৫:৫৯ পিএম

কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী আট পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ে (বাকৃবি) অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বাকৃবির সর্বমোট ১০টি কেন্দ্রে ওই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় ভর্তি পরীক্ষা চলাকালে একটি কেন্দ্রে ইলেকট্রিক ডিভাইসসহ পলাশ চন্দ্র সরকার (২০) নামে এক পরীক্ষার্থীকে আটক করা হয় । আটককৃত ওই শিক্ষার্থী ময়মনসিংহের ভালুকা পৌরসভার ২নং ওয়ার্ডের প্রদীপ কুমার দাস ও মিনতি রানীর ছেলে।

বিশ্ববিদ্যালয়সূত্রে জানা যায়, আটককৃত পলাশ চন্দ্র সরকার বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা স্মৃতি বিদ্যালয়ের ৪ নং কক্ষে ভর্তি পরীক্ষায় অংশ নেয়। তার ভর্তি পরীক্ষার রোল ১৮২৯৭। পরীক্ষা চলাকালীন সময়ে দায়িত্বরত পরিদর্শক কৃষি ও ফলিত পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুজ জামান ভূঁইয়া তাকে ইলেকট্রিক ডিভাইসসহ হাতেনাতে ধরে ফেলেন। পরে তাকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে সোপর্দ করা হয়।

ডিভাইস সম্পর্কে সংশ্লিষ্টসূত্রে জানা যায়, ডিভাইসটি সিমযুক্ত ও মোবাইলের ব্যাটারি সদৃশ ছিল। পরীক্ষার্থীর কানের ভিতরে লাগানো ছিল ক্ষুদ্র আরেকটি ডিভাইস।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন বলেন, ভর্তি পরীক্ষা স্বচ্ছতার সাথে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। তবে পলাশ চন্দ্র সরকার নামে এক পরীক্ষার্থীকে ইলেকট্রিক ডিভাইসসহ হাতেনাতে ধরা হয়েছে। তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়েছে। তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। পরে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাকৃবি কেন্দ্রের ভর্তি পরীক্ষার নিয়ন্ত্রক ও ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক মো. এরশাদুল হক বলেন, এবছর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১২ হাজার ৫০০ পরীক্ষার্থীর বিপরীতে উপস্থিত ছিল ১১ হাজার ১০৪জন। পরীক্ষার্থী উপস্থিতির হার ৮৮ দশমিক ৮৩ শতাংশ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন