সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগৈলঝাড়ায় সন্ধ্যা নদীর তীর অবৈধ দখলমুক্ত করতে বিশেষ অভিযান

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৩ পিএম

বরিশালের আগৈলঝাড়া উপজেলা প্রশাসন সন্ধ্যা নদীকে অবৈধ দখল মুক্ত করার লক্ষ্যে মঙ্গলবার দিনভর অভিযান চালিয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষে পুলিশের সহযোগীতায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার (ভূমি) নেহের নিগার তনু। গত ৪ সেপ্টেম্বর উপজেলা প্রশাসন নদী তীরের সকল অবৈধ স্থাপনা অপসারনের নির্দেশ দিয়েছিল। কিন্তু কেউ স্থাপনা অপসারন করেনি।

মঙ্গলবার অভিযানের প্রথম দিনে বাগদা এলাকায় নদীর তীরে বালু ব্যবসায়ী সান্টু বাহাদুরের ইট,বালু,সিমেন্ট, সহ নির্মান সামগ্রীর মালামাল অপসারন করে নদীর তীর দখলদারমুক্ত করা হয়। অভিযান অব্যাহত থাকার কথা জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকতা ।
স্থানীয়রা জানান, উপজেলার একমাত্র প্রবাহমান এক সময়ে খর¯্রােতা নদীটি স্থানীয় কিছু ক্ষমতাসীন ব্যক্তি নদীর তীর দখল করে বালু দিয়ে ভরাট করে স্থাপনা নির্মান করেছে। সেখানে তারা নিজেরা ব্যবসা করর পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানের জন্য ভাড়া দিয়ে বিপুল অর্থ আয় করছে। এমনকি অনেকে নদী ও সরকারি জমি দখল করে বহুতল ভবনও নির্মান করেছে। একসময়ে এই নদী দিয়ে ঢাকা-পয়সারহাট রুটে দোতালা লঞ্চ চলাচল করত। কিন্তু নদী মরে যাওয়ায় এখন আর বড় কোন নৌযান চলেনা। ১৩.৯.২০২২।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন