মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

টঙ্গীবাড়ীতে চাই জালে আটকা পড়েছ ১১ ফুট লম্বা অজগর।

টঙ্গীবাড়ী( মুন্সীগঞ্জ) থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ৪:১৪ পিএম

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার গনাইসার গ্রামের বিলে মাছ ধরার চায়না চাই জালে ১১ ফুট লম্বা একটি অজগর সাপ আটকা পড়েছে । মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকালে এ অজগর সপটি আটক পড়ে, খবরপেয়ে অজগরটি উদ্ধার করে উপজেলা বন বিভাগ।

স্থানীয়দের বরাত দিয়ে জানা যায়, উপজেলার গনাইসার এলাকায় স্থানীয় যুবক বাবু (৩৪) মাছ ধরার জন্য বিলে চায়না চাই জাল পাতে। মঙ্গলবার সকালে গিয়ে দেখতে পায় বড় কোনো কিছু জালে আটকা পড়েছে। গজার মাছ ভেবে জাল ওঠানোর সময় দেখতে পান বিশাল আকৃতির অজগর। এরপর বাড়ির লোকজন ও স্থানীয়দের সহযোগিতায় সাপটিকে বস্তাবন্দি করা করে সে । সাপটির দৈর্ঘ্য প্রায় ১১ ফুট ও ওজন প্রায় ৯ কেজি। বিশাল আকৃতির সাপটি দেখতে ভীড় জমায় ¯হানীয় ও আশপাশের উৎসুক জনতা। পরে বন বিভাগের কর্মকর্তাকে খবর দিয়ে সাপটি হস্তান্তর করা হয়।

এ বিষয়ে উপজেলা বন কর্মকর্তা মো. হুমায়ুন কবির খান দৈনিক ইনকিলাব কে বলেন, এটি একটি পাহাড়ি সাপ। প্রায় ১১ ফুট দৈর্ঘ্যের অজগরটি সম্ভবত বন্যার সময় পানির সঙ্গে এ এলাকায় চলে এসেছে। সাপটিকে উদ্ধার করা হয়েছে। বন বিভাগের প্রাণী সংরক্ষণে দায়িত্বশীলদের সঙ্গে আলোচনা করে এটিকে অবমুক্ত অথবা চিড়িয়াখানা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন