মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

এবার ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য সুখবর দিল ‘নগদ’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২২, ৭:০৯ পিএম | আপডেট : ৭:০৯ পিএম, ২৪ সেপ্টেম্বর, ২০২২

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর অ্যাপে মাস্টারকার্ড ক্রেডিট কার্ড সেভ করে বিল পেমেন্ট করলে গ্রাহকরা সর্বোচ্চ ৪০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাচ্ছেন। এ অফারটি পেতে ‘নগদ’ অ্যাপে গ্রাহকের বাংলাদেশ ব্যাংক অনুমোদিত মাস্টারকার্ড ক্রেডিট কার্ডটি সেভ করতে হবে।

‘নগদ’ অ্যাপে বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ক্রেডিট কার্ড অ্যাড করে বিল পেমেন্ট করার সুবিধা রয়েছে। ‘নগদ’-এর ‘বিল পে’ অপশনে গিয়ে ‘ক্রেডিট কার্ড বিল’ পেমেন্ট অপশনে ক্লিক করে নিমেষেই ক্রেডিট কার্ডের বিল দেয়া যাবে। এভাবে একজন গ্রাহক দুই সাইকেলে ১ দশমিক ৫ শতাংশ বা সর্বোচ্চ ৪০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। ‘নগদ’-এ নতুন করে কার্ড সেভ করে এ সুবিধা নেয়া যাবে। অথবা পুরোনো সেভ করা কার্ডের ক্ষেত্রেও গ্রাহকরা এ সুবিধা পাবেন।

দুটি সাইকেলে এ ক্যাশব্যাক দেয়া হবে। চলতি ২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া প্রথম সাইকেল চলবে ২০ অক্টোবর পর্যন্ত। এ সময় সেভ করে বা নতুন সেভ করা মাস্টারকার্ড ক্রেডিট কার্ড থেকে বিল প্রদান করলে ১ দশমিক ৫ শতাংশ বা সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। পরবর্তী সময়ে ২১ অক্টোবর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত দ্বিতীয় সাইকেল চলবে। এ সময় আবার মাস্টারকার্ড ক্রেডিট কার্ড থেকে বিল প্রদান করলে ১ দশমিক ৫ শতাংশ বা সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। একজন গ্রাহক চাইলে একই সাইকেলে একাধিক ব্যাংকের মাস্টারকার্ড থেকে এ সুবিধা নিতে পারবেন এবং সে ক্ষেত্রে গ্রাহক সর্বোচ্চ ২০০ টাকা ক্যাশব্যাক পাবেন।

অফারটি পেতে চাইলে প্রথমে গ্রাহককে ‘নগদ’ অ্যাপ থেকে ‘বিল পে’ সিলেক্ট করতে হবে। এরপর নির্বাচন করতে হবে ক্রেডিট কার্ড। পরের ধাপে ‘মাস্টারকার্ড ক্রেডিট কার্ড বিল’ নির্বাচন করতে হবে। এরপর ‘রিমেম্বর মি’ নির্বাচন করে ‘প্রোসিড’ নির্বাচন করতে হবে। বিলের পরিমাণ দিয়ে নেক্সট এবং পিন নম্বর দিয়ে নেক্সট চাপতে হবে। সবশেষে স্ক্রিনের নিচের অংশ চেপে ধরে রাখলে লেনদেন সম্পন্ন হবে।

মাস্টার কার্ড ক্রেডিট কার্ড-এর বিল পে করে এ ক্যাশব্যাক পাওয়ার সুবিধা পাওয়া সম্পর্কে নগদ-এর চিফ বিজনেস অফিসার শেখ আমিনুর রহমান বলেন, ‘নগদ সবসময় গ্রাহককে আরও বেশি ডিজিটাল সেবা দিতে চায়। নগদ-এর মাধ্যমে মাস্টারকার্ড থেকে ক্রেডিট কার্ডের বিল প্রদান করতে পারলে গ্রাহক অনেক ঝামেলামুক্ত হবেন। আমরা এ ব্যাপারে গ্রাহকদের আরও আগ্রহী করে তুলতে চাই বলে এ ক্যাশব্যাক ক্যাম্পেইন শুরু করেছি। আমরা আশা করি, গ্রাহকদের এখন থেকে আর ব্যাংকে লাইন ধরে অপেক্ষা করে বিল প্রদান করতে হবে না। তারা নগদ থেকে এ সুবিধা পাবেন।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন