শুক্রবার ০২ ডিসেম্বর ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় মোট ৫০ জন মরদেহ উদ্ধার

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ২:২৭ পিএম | আপডেট : ৭:৫৪ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০২২

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে

নৌকা ডুবির ঘটনায় সোমবার দ্বিতীয় দিনের মতো নারী শিশুসহ ২১ জনের মরদেহ উদ্ধার করেছে স্থানীয় লোকজনসহ ডুবুরিদল।এর আগে,গতকাল রোববার দুপুরে ১০০ জনেরও অধিক যাত্রী নিয়ে নৌকা ডুবির ঘটনা ঘটে। রাত পর্যন্ত ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়। সোমবার (২৬ সেপ্টেম্বর) ভোর থেকে পূণরায় উদ্ধার অভিযান শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত মরদেহের সংখ্যা দ্বাড়াল ৪৬ জনে।এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও অর্ধশতাধিক। নিখোঁজদের লাশের অপেক্ষায় ঘটনার পর থেকেই করতোয়ার পারে অবস্থান করছেন স্বজনেরা।উদ্ধার হওয়া মোট ৪৬ টি মরদেহের মধ্যে অধিকাংশ নারী শিশু এবং সনাতন ধর্মালম্বী।সনাক্তের পরে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হচ্ছে।

সোমবার সরজমিনে গিয়ে দেখা যায়, ফায়ার সার্ভিস এবং ডুবুরি দলের তিনটি ইউনিট উদ্ধার কার্যক্রম চালাচ্ছে।পাশাপাশি স্থানীয়রাও। সেখানে ভির করছে নিখোঁজদের স্বজনেরা।

ষাটোর্ধ্ব কৃষ্ণ চন্দ্র রায় ভাই এবং ভাইপোর খোঁজে এসেছেন আউলিয়া ঘাটে। তিনি জানান, নদীর অপরপাড়ে বদেশ্বরী মন্দিরে মহালয়া পুজায় যোগ দিতে তার ভাই নরেশ ও ভাইপো সিন্টু বাড়ি থেকে বের হয়ে আর ফিরেননি। নৌকাডুবির খবরে কাল থেকেই এখানে লাশের অপেক্ষা করছেন তিনি।

মাড়েয়া বটতলি এলাকার ধীরেন বাবুর দুই প্রতিবেশিসহ ৭ জন নিকটাত্মীয় এখনো নিখোঁজ। কাল থেকে তিনি নদীর পাড়ে অপেক্ষা করছেন।

জেলা প্রশাসক মো.জহুরুল ইসলাম জানান,গতকালের সহ এ পর্যন্ত ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।নিখোঁজ আরো ৪০ জনের মতো রয়েছে,তাদের মধ্যে কিছু কিছু বাড়িতে পৌঁছে গেছে ফোনে জানা গেছে। ৫০ জনের একটি ডুবুরি দল দিনাজপুর খানসামা পর্যন্ত কাজ করছে, যতক্ষণ পর্যন্ত পারবে তারা কাজ চালিয়ে যাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন