রোববার ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতে মহানবী (সা.)কে নিয়ে প্রবন্ধ লিখতে বলায় প্রধান শিক্ষক বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৩ এএম

মহানবী মুহাম্মদ (স.)-কে নিয়ে একটি প্রবন্ধ লিখতে বলে বরখাস্ত হয়েছেন কর্ণাটকের গদাগ জেলার একটি সরকারি স্কুলের প্রধান শিক্ষক। এরপরই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ধর্মান্তরিত করার অভিযোগ এনে স্কুলে হামলা চালায় ডানপন্থী সংগঠন শ্রী রাম সেনার সদস্যরা। ঘটনাটি ঘটে গত ২৭ সেপ্টেম্বর নাগাভি গ্রামের সরকারি উচ্চ বিদ্যালয়ে। ডানপন্থী কর্মীরা প্রধান শিক্ষক আব্দুল মুনাফর বিজাপুরের কক্ষে ঢুকে গালাগালি শুরু করে।
প্রধান শিক্ষক বোঝানোর চেষ্টা করেন, তার এমন কোনো উদ্দেশ্য ছিল না। তিনি বলেন, ‘ছাত্রদের মধ্যে হাতের লেখার উন্নতি করার জন্য। আমরা একটি রচনা প্রতিযোগিতার আয়োজন করেছি। আমি ইসলাম প্রচার করছিলাম না’।

তিনি আরো যোগ করেন, ‘প্রতি মাসে অন্তত একটি বা দুটি ইভেন্ট হয় যেখানে আমরা প্রতিযোগিতার আয়োজন করি। আমরা অতীতেও কণক দাস, পুরন্দর দাসা এবং অন্যান্য ব্যক্তিত্বদের নিয়ে অনুষ্ঠান এবং প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করেছি। শিক্ষার্থীদের এই ব্যক্তিত্বের সাথে পরিচয় করিয়ে দিতে এবং তাদের হাতের লেখার উন্নতিতে সহায়তা করার জন্য এই রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

ইন্ডিয়ান এক্সপ্রেসের মতে, শ্রী রাম সেনার রাজু খানাপ্পানাভার বলেছেন, প্রধান শিক্ষক যা করেছেন তা গ্রহণযোগ্য নয়। তিনি বলেন, ‘প্রধান শিক্ষক দাবি করেছেন যে, কিছু ব্যক্তি স্কুলে এসে বিজয়ীর জন্য ৫ হাজার রুপি প্রস্তাব করেছিল এবং সে রাজি হয়েছিল। একজন শিক্ষক হিসেবে তার এ ধরনের প্রচার করা উচিত নয়। তিনি একভাবে তরুণদের মধ্যে ইসলাম প্রচার করে অন্য স¤প্রদায়কে খারাপ আলোতে ফেলছেন’।

পাবলিক ইন্সট্রাকশনের ডেপুটি ডিরেক্টর জি এম বাসভলিঙ্গপ্পা বলেন, এ বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন