বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

পরিস্থিতি ভালো না: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২২, ১১:৪৬ এএম

সহসাই জ্বালানি তেলের মূল্য কমার কোনো সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি বলেছেন, এ মুহূর্তে পরিস্থিতি ভালো না। তাই আশার কোনো সুযোগ নেই।

শুক্রবার (৭ অক্টোবর) সকালে নিজ বাসভবনে বিদ্যুৎ পরিস্থিতি নিয়ে এক ব্রিফিংয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী বলেন, তেল-গ্যাস আমদানির কোনো কমফোর্ট জোন পাচ্ছি না। এসময় সম্প্রতি দেশের বড় অংশে বিদ্যুৎ বিভ্রাট নিয়েও কথা বলেন নসরুল হামিদ। প্রতিমন্ত্রী বলেন, কেন হঠাৎ জাতীয় গ্রিডে এই সমস্যা দেয়া দিয়েছে সেটা চট করে বলা যাবে না। তদন্ত কমিটি কাজ করছে। তাদের রিপোর্টের জন্য অপেক্ষা করতে হবে। আধুনিক প্রযুক্তিসম্পন্ন নিরবিচ্ছিন্ন গ্রিড পেতে প্রায় দুবছরের মত সময় লাগবে। সরকার ধাপে ধাপে কাজ করছে। ৫ ডলারের গ্যাস ৬০ ডলার হয়ে যাওয়ায় সাপ্লাই পেতেই সমস্যা হচ্ছে। তবে সরকার নবায়নযোগ্য জ্বালানি যেমন সোলার বিদ্যুৎ, বায়ু বিদ্যুৎ থেকে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়ার সুযোগ নিয়ে কাজ করছে বলেও জানান তিনি।

এসময় জাতীয় গ্রিড বিপর্যয় নিয়ে বিএনপির নেতাদের বক্তব্যকে ফালতু কথা বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, এসব বাজে কথা। রাজনৈতিক লোকদের টেকনিক্যাল বিষয়ে কথা বলা ঠিক না। তাদের সময় বিদ্যুতের কোনো উৎপাদন ছিল না বলেও মন্তব্য করেন তিনি।

নসরুল হামদি বিপু বলেন, বিএনপি বলেছে, এ ধরনের ঘটনা আবার ঘটবে। এ বিষয়ে তদন্ত হওয়া উচিত যে তাদের কোনো নাশকতার পরিকল্পনা আছে কিনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
মো শহিদুল ইসলাম ৭ অক্টোবর, ২০২২, ৭:৫০ পিএম says : 0
বর্তমানে বিদ্যুৎ যে উন্নয়ন এর গান শুনাচ্ছেন মন্তি স্যার আপনি কি জানেন যে বিদ্যুৎ এর অবস্থা কেমন এখনো গ্রামে ২৪ ঘন্টার মদ্ধে ১৮ ঘন্টা থাকে না।সাধারণ মানুষের কথা একটু ভাবেন সঠিক ভাবে কাজ করেন দুর্নীতি টা বন্ধ করেন।
Total Reply(0)
মাসুদ সরকার ৭ অক্টোবর, ২০২২, ১০:২৭ পিএম says : 2
আপনাকে আমাদের বলার কিছুই নেই, আপনি মন্ত্রী আমাদের চেয়ে ভাল জানেন এবং বুঝেন তবুও একটি কথা আপনাকে বলবো, সামগ্র দেশে যে ব্যাটারী গাড়ীগুলোর পিছনে কত মেগোয়াট বিদ্যুত খরচ হয় এই বিদ্যুৎ আমি মনে করি অপচয় হচ্ছে মানুষ্য চালিত গাড়ী যেমন রিক্সা ও ভ্যানে কেন ব্যাটারী লাগানো হলো, আমার মতে মানুষ্য চালিত গাড়ীতে কোন ব্যাটারী থাকতে পারবে না, এভাবেই বিদ্যুৎ অপচয় রোধ করা সম্ভব। ধন্যবাদ আপনাকে, ভুল হয়ে থাকলে ক্ষমা করবেন।
Total Reply(0)
ফারুক আজিজ ৮ অক্টোবর, ২০২২, ৪:০৬ পিএম says : 0
কয়লা বিদ্যুৎ প্লেন্ট দ্রুত চালু করা উচিত।কয়লা আমদানি সহজ করা উচিত। কোন সিণ্ডিকেটকে চান্স না দিয়ে ভালো কোন কয়লার খনির সাথে কন্ট্রাক্ করা জরুরি এই কঠিন সময়ে।
Total Reply(0)
hassan ১১ অক্টোবর, ২০২২, ১২:৩২ পিএম says : 0
বিদ্যুতের অবস্থা ভালো কি হবে দেশের অবকাঠামো তৈরি না করে দেশের সব টাকা লুটপাট করে বিদেশে পাচার করা হয় আর ক্ষমতায় টিকে থাকার জন্য মানুষকে ঠাণ্ডা মাথায় হত্যা করা হয় গুম করা হয় না হলে চিরজীবনের মতো ছেলের মধ্যে রাখা হয় মানুষকে জঙ্গি তকমা দিয়ে খুন করা হয় গুম করা হয় অথবা জেলের মধ্যে রাখা হয় আপনাদের সোনার ছেলেরা সারা বাংলাদেশ থেকে কোটি কোটি টাকা চাঁদাবাজি করে ঘুষ ছাড়া কোনো কাজ হয় না দেশটাকে মগের মুল্লুক বানিয়ে ছেড়েছে দেশটাকে পুরোপুরি ধ্বংস করে ফেলেছে যতই বিদ্যুৎ লোডশেডিং হোক আপনারা তো এয়ারকন্ডিশন থাকবেন আমাদের ট্যাক্সের টাকায় আর আমরা তো কষ্ট পাবোই আল্লাহর মাইর দুনিয়ার বাইর
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন