শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

জাতীয় সংবাদ

বিদ্যুৎ সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ১১:২৪ পিএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সমন্বিত উদ্যোগে বিদ্যুৎসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে।
তিনি বলেন, ‘ডিজিটাল বাংলাদেশের জন্য স্মার্ট প্রযুক্তির ব্যাপক প্রয়োগ সর্বসাধারণের সত্যিকারের সেবার জন্য কার্যকরী অবদান রাখবে। যেকোন সমস্যার উদ্ভব হলে প্রযুক্তি ব্যবহার করেই তা চিহ্নিত করা এবং সে অনুযায়ী সমাধান করা সম্ভব হবে।’
গতকাল রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।
তিনি বলেন, বিতরণ কোম্পানিগুলোর কার্যক্রম যত আধুনিক হবে গ্রাহকরা তত ভালো সেবা পাবে। তিনি সিস্টেম লস আরো কমানোর বিষয়ে প্রচেষ্টা অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করেন।
কোম্পানিগুলোকে নিজেদের আয় বাড়াতে পরামর্শ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, বিতরণ প্রতিষ্ঠানগুলো সোলার প্রজেক্টের মাধ্যমে নিজস্ব বিদ্যুৎ উৎপাদন করতে পারে। তিনি নেসকোর স্মার্ট বিতরণ ব্যবস্থা উন্নয়নের প্রয়াসকে ধন্যবাদ জানিয়ে বলেন, এধরণের উদ্যোগ গ্রাহককে আরো উন্নত ও নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করবে।
বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ও প্রকল্প পরিচালক মো. নুরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান ও নেসকো লি: এর ব্যবস্থাপনা পরিচালক জাকিউল ইসলাম।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন