শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ম্যারাডোনার স্মরণে ‘শান্তির ম্যাচ’ খেলবেন মেসি-রোনালদিনহো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

আগামী ২০ নভেম্বর থেকে মাঠে গড়াবে কাতার বিশকাপ। তবে এর এক সপ্তাহেরও কম সময় আগে একটি বিশেষ ম্যাচে অংশ নিবেন লিওনেল মেসি। ফুটবল কিংবদন্তি ডিয়াগো ম্যারাডোনাকে স্মরণ করে আয়োজিত ‘শান্তির ম্যাচে’ খেলবেন রেকর্ড সাত বারের ব্যলন ডি’অর জয়ী এ তারকা। ২০২০ সালের ২৫ নভেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৬০ বছর বয়সে নিজ বাড়িতে মারা যান ম্যারাডোনা। তাকে শ্রদ্ধা জানাতে আগামী ১৪ নভেম্বর এই বিশেষ ম্যাচের আয়োজন করেছে পোপ ফ্রান্সিসের নেতৃত্বে গঠিত একটি ফাউন্ডেশন। রোমের স্তাদিও অলিম্পিকোতে আয়োজিত এ ম্যাচে মেসি ছাড়াও অংশ নিবেন অনেক নামীদামী সাবেক তারকারা। গতপরশু ‘উইপ্লেফরপিস’ নামক একটি প্লাটফর্ম থেকে ভিডিও বার্তা দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে আয়োজকরা। মেসির সঙ্গে এ ম্যাচে খেলবেন তার সাবেক বার্সেলোনা সতীর্থ ও ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহো। এছাড়া বিশ্বকাপ জয়ী ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি বুফন ও এএস রোমার কোচ হোসে মরিনহো অংশ নিচ্ছেন এ ম্যাচে।
ম্যারাডোনার ১০ নম্বর জার্সির প্রতি শ্রদ্ধা জানিয়ে ভিডিওটি ইংরেজি মাসের তালিকার ১০ নম্বর মাস অক্টোবরের ১০ তারিখে আপলোড করা হয়।
এ আর্জেন্টাইন কিংবদন্তিকে অনেকে আদর ডাকতেন ‘এল আলতিমো দিয়েজ’ বা ‘সবশেষ দশ’ নামে। ক্যারিয়ারের অধিকাংশ সময় পরা ১০ নম্বর জার্সি পরে খেলায় এ নামকরণ হয় তার।
কাতার বিশ্বকাপ চলাকালীন সময়ে প‚রণ হবে মারাডোনার চলে যাওয়ার দুই বছর। সে সময় কাতার বিশ্বকাপ চলবে বিধায় ম্যাচটি ১৪ নভেম্বর আয়োজন করে ফাউন্ডেশনটি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন