শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিশ্ব মানবাধিকার দিবস-২০১৬ রোহিঙ্গাদের পুনর্বাসনের দাবিতে শাহবাগে মানববন্ধন

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর সেদেশের সেনাবাহিনীর চলমান গণহত্যা বন্ধ ও পুনর্বাসন চেয়ে মানববন্ধন করেছে সম্মিলিত বাংলাদেশ নাগরিক পরিষদ এবং আন্তর্জাতিক রোহিঙ্গা রক্ষা ও পুনর্বাসন পরিষদ।
গতকাল সকাল সোয়া ১১টায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের ভূমিকা অত্যন্ত ন্যাক্করজনক। তারা শুধু আমাদের সীমান্ত খুলে দেয়ার কথা বললেও মিয়ানমার সরকারের বিপক্ষে কোন কার্যকরী কোন পদক্ষেপ নিচ্ছে না। তারা এ গণহত্যার মাধ্যমে তাদের সরকারের মুসলিম বিদ্বেষের নগ্নরূপ প্রকাশ করছে। মানববন্ধনে বক্তারা আরো বলেন বিশ্ব শক্তিগুলোর রোহিঙ্গা ইস্যুতে নীরবতা তাদের মানবাধিকারের ভূমিকাকে প্রশ্নবিদ্ধ করছে। তারা বলেন, রোহিঙ্গাদের উপর চলমান গণহত্যা কোন সাধারণ বিষয় নয় এটি আন্তর্জাতিক অঙ্গনে মুসলিমবিরোধী ষড়যন্ত্রের একটি বহিঃপ্রকাশ।
মানববন্ধনে বক্তব্য রাখেন আন্তর্জাতিক রোহিঙ্গা রক্ষা ও পুনর্বাসন পরিষদের আহŸায়ক ও সম্মিলিত বাংলাদেশ নাগরিক পরিষদের সদস্য সচিব গাজী মুস্তাফিজুর রহমান, আন্তর্জাতিক রোহিঙ্গা রক্ষা ও পুনর্বাসন পরিষদের যুগ্ম-আহŸায়ক পারভিন আরা পলি ও আরেক যুগ্ম-আহŸায়ক কাজী শামসুল করিম সেলিম। আগামী সোমবার তারা পথসভা ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন