বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শ্যামনগরে জমি নিয়ে বিরোধে সংঘর্ষে নিহত ১, আটক ৪

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১:৫৯ পিএম

সাতক্ষীরার শ্যামনগরে জমি নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষে আব্দুর রাজ্জাক গাজী (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের হাটছালা গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আব্দুর রাজ্জাক গাজী (৬৫) ওই গ্রামের মৃত অমেদ আলী গাজীর ছেলে।

এলাকাবাসী ও পুলিশ জানায়, আব্দুর রাজ্জাক গাজী ও মোঃ অলিউল্লাহ তরফদারের মধ্যে দীর্ঘদিন ধরে বসতভিটার সীমানা নিয়ে বিরোধ চলছিল। শনিবার সকালে আব্দুর রাজ্জাক ভাড়াটে লোকজন নিয়ে বিরোধপূর্ণ জমিতে ঘর বানানোর চেষ্টা করেন। এ সময় অলিউল্লাহ তরফদার ও তার ছেলে আজিজুলের নেতৃত্বে প্রতিপক্ষের লোকজন বাধা দেয়ার চেষ্টা করলে দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

নিহতের জামাই রওশন আলী জানান, ১৬ বছর আগে জমি কিনে আমার শ্বশুর ওই জমিতে বসবাস করে আসছে। শ^শুরের দখলে থাকা জমির উপর আদালত সম্প্রতি স্থিতিবস্থা জারি করে। শনিবার সেখানে ঘর বাঁধতে গেলে অলিউল্লাহ তরফদারের জামাই এরশাদের নেতৃত্বে কৃষ্ণনগর থেকে আসা ২৫-৩০ জন লাঠিয়াল তাদের ওপর হামলা করে। এ সময় হামলাকারীরা আমার শ্বশুরের মাথায় লাঠি দিয়ে আঘাত করলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। মারাত্মক আহত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অলিউল্লাহ তরফদারের মেয়ে নুরজাহান বেগম জানান, শ্যামনগর থেকে ৩০-৩৫ জন ভাড়াটে লোকজন নিয়ে আব্দুর রাজ্জাক, তার ভাই শাহাদাৎ ও রওশন তাদের দখলে থাকা জমিতে ঘর বানানোর চেষ্টা করে। এ সময় বাধা দিতে গেলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. মিলন হোসেন জানান, জরুরি বিভাগে নেওয়ার ২০-২৫ মিনিট পরে আব্দুর রাজ্জাকের মৃত্যু হয়। ময়না তদন্তের মাধ্যমে তার প্রকৃত মৃত্যুর কারণ জানা যাবে।

শ্যামনগর থানার উপ-পরিদর্শক শাহানুর আলম জানান, খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। ইতোমধ্যে আজিজুল ইসলাম (৪০), নুরজাহান বেগম (২৬), ইয়াকুব হোসেন ও শাহিদা বেগম নামে চারজনকে আটক করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন