শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জেলা পরিষদ নির্বাচনে জয়ী হলেন যারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দেশের ৫৭ জেলা পরিষদে গতকাল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ২টা পর্যন্ত চলে। সব জেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটগ্রহণ করা হয়। নির্দলীয় এ নির্বাচনে প্রতিটি ভোটকক্ষে ছিল সিসিটিভি । ইসি কার্যালয়ের মনিটরিং সেল থেকে প্রতিটি কেন্দ্র পর্যবেক্ষণ করা হয়। ভোট গ্রহণ শেষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেন, অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোথাও থেকে কোনো অনিয়ম, সহিংসতা বা গোলযোগ, গণ্ডগোলের কোনো তথ্য আমাদের কাছে আসেনি। আমরা সন্তুষ্ট।
এবার তিনটি পার্বত্য জেলা বাদে দেশের ৬১টি জেলায় নির্বাচন হওয়ার কথা ছিল। তবে ভোলা ও ফেনীতে সব পদে প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়ায় সেখানে ভোটের প্রয়োজন হয়নি। এছাড়া নোয়াখালী ও চাঁপাইনবাবগঞ্জের নির্বাচন আদালতের নির্দেশে স্থগিত করা হয়েছে। নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২৬ জন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়াও সাধারণ সদস্য পদে ৬৫ জন এবং সংরক্ষিত সদস্য পদে ১৮ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ইসির তথ্যানুযায়ী, জেলা পরিষদে মোট ৯২ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে সংরক্ষিত নারী সদস্য পদে ৬০৩ জন এবং সাধারণ সদস্য পদে প্রার্থীর সংখ্যা এক হাজার ৪৮৫ জন। বগুড়া ব্যুরো জানায়, বগুড়া পুনরায় চেয়ারম্যান হলেন ডা. মকবুল হোসেন। তিনি ৮৭৪ টি ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ ভোট পেয়েছেন ৭২১ টি।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় বেসরকারি ফলাফল অনুযায়ী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী শেখ হারুনুর রশীদ। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ৫৩৬ ভোট।
যশোর ব্যুরো জানায়, জেলা প্রশাসকের সভাকক্ষে প্রার্থী সাইফুজ্জামান পিকুকে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা। তিনি ঘোড়া প্রতীকে ৯৫৭ ভোট পেয়ে জয়ী হন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে মীর ইকবাল কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৫৯৮ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আক্তারুজ্জামান আক্তার পেয়েছেন ৫৬৬ ভোট। বেসরকারিভাবে তাকে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়েছে।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে জানান, চাঁদপুরে টানা দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলহাজ ওচমান গনি পাটওয়ারী। তার প্রতিদ্বন্দ্বী জাকির হোসেন প্রধানীয়াকে (আনারস) ২০৪ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।
স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, মাগুরা জেলা পঙ্কজ কুমার কুন্ডু চেয়ারম্যন নির্বাচিত। তিনি মোট ৪৯২ ভোটের মধ্যে ৩৬১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী শরিয়তউল্লা পেয়েছেন ১২৪ ভোট।
স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা থেকে জানান, আ. লীগে মনোনীত প্রার্থী মো. নজরুল ইসলাম মোটরসাইকেল প্রতীকে ৫৯৩ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী খলিলুল্লাহ ঝড়ু চিংড়ি মাছ প্রতীকে পেয়েছেন ৪৪৩ ভোট।
স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে, চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হয়েছেন আ. লীগ মনোনীত প্রার্থী মুনীর চৌধুরী।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আ. লীগের বিদ্রোহী প্রার্থী মো. শাহাদাৎ হোসেন। তিনি ৬২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, জেলায় সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে আওয়ামী লীগ সমর্থিতরা বিজয়ী হয়েছে। রাজাপুর উপজেলার সাধারণ সদস্য পদে এইচএম খাইরুল আলম সরফরাজ ৪৬ ভোট পেয়ে জয়ী হন।
নাটোর জেলা সংবাদদাতা জানান, সদর উপজেলা পরিষদের ৭ নম্বর ওয়ার্ডে চশমা প্রতীক নিয়ে অ্যাড. সাজেদুর রহমান ৮৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নুরুন্নবী মৃধা পেয়েছেন ১৭ ভোট।
পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান, জেলায় সতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান শেখ চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, আ.লীগ মনোনীত শফিকুল মোরশেদ আরুজ (তালগাছ) ৪২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে চেয়ারম্যান পদে জেলা সভাপতি ফজলুর রহমান খান ফারুক বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। নির্বাচনে সাধারণ সদস্য পদে ৪০ জন সদস্য ও সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, জেলা পরিষদের চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সাধারণ সদস্য প্রার্থী হিসেবে ১৯ জন ও মহিলা সংরক্ষিত আসনে ০৯ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, ঝিনাইদহ জেলা পরিষদে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী হারুন অর রশিদ।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, জেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে জয়ী হয়েছেন জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার। তিনি আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৮২২ ভোট।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, জেলায় আ.লীগের প্রার্থী সাবেক কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লা ৩৩০ পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোকসেদ আলম পান ২৯৪ ভোট।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, জেলায় ৯ উপজেলায় ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ নম্বর ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন মোছা. মাসুদা ডেইজী, ২ নম্বর ওয়ার্ডে মোছা. শিউলী বেগম এবং ৩ নম্বর ওয়ার্ডে নির্বাচিত হয়েছেন আরমিন নাহার।
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত আনাসর প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাড. গোলাম মহীউদ্দীন।
নরসিংদী জেলা সংবাদদাতা জানান, নরসিংদীতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীক নিয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন মো. মনির হোসনে ভূঁইয়া।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরে মো. সাজেদুর রাহমান খান দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি চশমা প্রতীক নিয়ে ৫৩৭ ভোট পেয়েছেন।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীতে মো. খলিলুর রহমান মিয়াকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী মো. হাফিজুর রহমান হাফিজ জয়লাভ করেছেন।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, জেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা অ্যাড. সরকার সজল (আনারস) প্রতীকে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ৯৩৮ ভোট।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, জেলা বিপুলভোটে বিজয় লাভ করেছেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী হুমায়ন কবির রুমান। তিনি ৫৮৯ ভোট পেয়ে জয়ী হন।
সুনামগঞ্জ জেলা সংবাদ দাতা জানান, সুনামগঞ্জে ঘোড়ার লাগাম টেনে মোটরসাইকেল বিজয়ী। হাড্ডাহাড্ডি লড়াই শেষে সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী নুরুল হুদা মুকুট।
চিলমারী (কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চিলমারী উপজেলার নতুন সদস্য নির্বাচিত হয়েছেন মো. জামিনুল হক। তিনি তালা প্রতীক নিয়ে মোট ৪০টি ভোট পেয়ে নির্বাচিত হন
বাগাতিপাড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, বাগাতিপাড়া উপজেলার ৫ নম্বর ওয়ার্ডে সদস্য নির্বাচিত হয়েছেন রেজাউল করিম।
বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, বিরলে উপজেলা কেন্দ্রে শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি ফলাফলে চেয়ারম্যান প্রার্থী মো. দেলোওয়ার হোসেন ভোট পেয়ে জয়ী হন।
ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা জানান, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক প্রশাসক ওচমান গণি পাটওয়ারী ১১৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকির হোসেন প্রধানীয়া ৯৭ ভোট পেয়েছেন।
গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, ১০ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী আব্দুল্লাহেল বাকী পাইকার ৭০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
ঈশ্বরগঞ্জ (উপজেলা) উপজেলা সংবাদদাতা জানান, ঈশ^রগঞ্জে উপজেলা আ.লীগে যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক দুলাল ভূইয়া তার নিকটতম প্রতিদ্বন্ধী আব্দুল মতিনকে বিপুল ভোটে পরাজিত করে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, জেলার নান্দাইলে উপজেলা যুবলীগের সভাপতি মো. আবু বক্কর সিদ্দিক বাহার ৯১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা নাঙ্গলকোট ওয়ার্ডে পদে ১৫৯ ভোট পেয়ে ঢোল প্রতীক নিয়ে বেসরকারি ভাবে বিজয়ী হন আবু বকর সিদ্দিক আবু।
ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ফুলপুরে টিউবওয়েল প্রতীক নিয়ে ৫৭ ভোট পেয়ে জেলা পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মাহবুবুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফারুক আহমেদ সরকার হাতি প্রতীক নিয়ে পেযেছেন ৪৪ ভোট।
শাল্লা (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জেলার (শাল্লা উপজেলা) বিজয়ী হয়েছেন যুবলীগ নেতা টিকেন্দ্র চন্দ্র দাস। তিনি বিপুল ভোটে নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুস সালামকে পরাজিত করেন।
সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, জেলার সিংড়া উপজেলার ১ নম্বর ওয়ার্ড থেকে সদস্য পদে বিজয়ী হন সরফরাজ নেওয়াজ বাবু।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : সিরাজদিখানে ১ নম্বর ওয়ার্ড সদস্য (সিরাজদিখান উপজেলা) নির্বাচিত হয়েছেন মাসুদ লস্কর, তিনি তালা প্রতীকে ৯২ ভোট পেয়ে সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।
তারাকান্দা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, তারাকান্দায় জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে হাতী প্রতীকে বিজয়ী হয়েছেন মেজবাহ-উল-আলম রুবেল চৌধুরী।
তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, তাড়াশের নির্বাচিত হয়েছেন শরিফুল ইসলাম তাজফুল। বৈদ্যুতিক পাখা প্রতীকে ৫৪ ভোট পেয়ে নির্বাচিত হন।
তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, তিতাসে বিজয়ী প্রার্থী দেলোয়ার হোসেন পলাশ প্রতীক (তালা) তিনি পেয়েছেন ৬৪ ভোট, নিকট তম প্রতিদ্বন্দ্বী সাজ্জাদ হোসেন সিকদার প্রতীক (হাতি) তিনি পেয়েছেন ৫২ ভোট।
মোরেলগঞ্জ (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা, মোরেলগঞ্জে হাতি প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এমদাদুল হক বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন।
গৌরীপুর (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, গৌরীপুর সদস্য পদে গোলাম সামদানী সুমন ৬৩ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম আব্দুল কাদির (তালা) ৪০ ভোট পেয়েছেন।
গুরুদাসপুর (নাটোর)উপজেলা সংবাদদাতা জানান, দুই প্রার্থী পেলেন সমান ভোট, লটারিতে হয় জয়-পরাজয়।লটারিতে হাতি মার্কা জয়ী হয়।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, মঠবাড়িয়া সদস্য পদে আজিম উল হক ও মঠবাড়িয়া-ভান্ডারিয়া আসনে রোকেয়া বেগম নির্বাচিত হয়েছেন।
গোয়ালন্দ (রাজবাড়ি) উপজেলা সংবাদদাতা জানান, গায়ালন্দে সদস্য পদে বেসরকারি ভাবে বিজয় হন উপজেলা যুবলীগের সভাপতি মো. ইউনুছ আলী মোল্লা।
কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা জানান, জেলায় আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. ফিরোজ শিকদার দ্বিতীয় বারের মতো বেসকারিভাবে নির্বাচিত হয়েছেন। তালা প্রতীক নিয়ে তিনি পয়েছেন ৮৪ ভোট।
কালীগঞ্জ (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, কালীগঞ্জে চেয়ারম্যান পদে মো. মোতাহার হোসেন মোল্লা, নারী সদস্য পদে উম্মে কুলসুম শিল্পী এবং সাধারণ সদস্য পদে মো. দেলোয়ার হোসেন বিজয়ী হয়েছেন।
কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, জেলায় কোটালীপাড়া-টুঙ্গিপাড়া নারী আসনে হরিণ প্রতিকে ১২৪ ভোট পেয়ে শ্রাবনী খানম বিজয়ী হয়েছে।
তেঁতুলিয়া (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা, পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে বেসরকারি ভাবে জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুল হান্নান শেখ। তিনি চশমা প্রতিক নিয়ে ২৮৩ ভোট পেয়েছেন।
কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা জানান, কসবায় ৭ নম্বর ওয়ার্ডে উপজেলা যুবলীগ সভাপতি মোহাম্মদ আবদুল আজিজ সদস্য পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন