শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

জেলা পরিষদ নির্বাচন : একতরফা ভোটেও ৯টিতে হেরেছে আ. লীগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:১২ পিএম

জেলা পরিষদ নির্বাচনে ভোটে ছিল না বিএনপিসহ বেশির ভাগ বিরোধী দল। বিনা প্রতিদ্বন্দ্বিতায় এরই মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ২৫ জন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বাকি ৩৪ জেলায় একতরফা নির্বাচনেও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা ৯ জেলায় হেরেছেন। চাঁদপুরে কাউকে সমর্থন দেয়নি আওয়ামী লীগ।

ওই সব জেলায় বিজয়ীদের মধ্যে ছয়জন বিদ্রোহী, একজন জাতীয় পার্টির (জাপা) ও তিনজন স্বতন্ত্র প্রার্থী। বিদ্রোহীরা সবাই আওয়ামী লীগের নেতা। তাঁরা কোনো না কোনো মন্ত্রী-সংসদ সদস্যের সমর্থিত প্রার্থী ছিলেন।

গতকাল সোমবার দেশের ৫৭ জেলা পরিষদে নির্বাচন হয়। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া চেয়ারম্যানদের জেলাগুলোতে (২৫) সদস্য পদগুলোতে নির্বাচন হয়। এবার সব মিলিয়ে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান হয়েছেন ৪৯ জন। আওয়ামী লীগের বাইরে দিনাজপুরে জাতীয় পার্টির নেতা দেলওয়ার হোসেন নির্বাচিত হন। ঝিনাইদহে হারুন অর রশিদ এবং পঞ্চগড়ে আওয়ামী লীগ ঘরানার ব্যবসায়ী জেলা চেম্বারের সভাপতি আব্দুল হান্নান শেখ স্বতন্ত্র নির্বাচন করে বিজয়ী হয়েছেন।

বিএনপিসহ বিরোধী দলগুলো নির্বাচনে অংশ নেওয়ায় বেশির ভাগ জেলায় আওয়ামী লীগের দলীয় সমর্থিত প্রার্থীর বাইরেও দলের নেতারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন। ফলে নির্বাচনে আওয়ামী লীগ নেতাদের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হয়েছে।

নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয়ভাবে বেশ কিছু জেলায় দ্বন্দ্ব-কোন্দল প্রকাশ্যে দেখা দেয়। ভোটের ফলাফলেও তার প্রমাণ মিলেছে। স্থানীয় প্রভাব ধরে রাখতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন অনেকে, জয়ী হয়েছেন বেশ কয়েকজন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন