শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিরপেক্ষ ভেন্যুতে ২০২৩ এশিয়া কাপ : পাকিস্তানে যাচ্ছে না ভারত!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

২০২৩ সালের এশিয়া কাপ পাকিস্তান থেকে সরিয়ে নেওয়া হতে পারে। টুর্নামেন্টটি খেলতে প্রতিবেশী দেশটিতে যাবে না ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) সভাপতি জয় শাহ চান, এশিয়ার শ্রেষ্ঠত্বের আসরটি হোক কোনো নিরপেক্ষ ভেন্যুতে। গতকাল মুম্বাইয়ে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জয় শাহ বলেন, এসিসিতে আলোচনার পরই এশিয়া কাপ নিয়ে চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, ‘২০২৩ এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে হবে। আমি এসিসি সভাপতি হিসেবে এটা বলছি। আমরা (ভারত) সেখানে (পাকিস্তানে) যেতে পারি না, তারা এখানে আসতে পারে না। অতীতেও এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে হয়েছে।’
রাজনৈতিক বৈরিতার কারণে ভারত ও পাকিস্তানের দ্বিপাক্ষিক লড়াই বন্ধ ৯ বছর ধরে। সবশেষ ২০১৩ সালে ভারতে দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডের ছোট্ট সফরে গিয়েছিল পাকিস্তান। দুই দেশের সবশেষ টেস্ট সিরিজ হয়েছে ২০০৭ সালে, সেবারও ভারতে গিয়েছিল পাকিস্তান। আর ভারত সবশেষ পাকিস্তান সফর করেছে ২০০৮ এশিয়া কাপে। পাকিস্তানে তারা সবশেষ টেস্ট খেলেছে ২০০৬ সালে।
২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে সবশেষ ভারত সফর করেছিল পাকিস্তান। এখন শুধুমাত্র এসিসি ও আইসিসি টুর্নামেন্টেই দেখা হয় দুই দেশের। সবশেষ তাদের দেখা হয়েছিল গত আগস্ট-সেপ্টেম্বরে, সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপে। আগামী রোববার মেলবোর্নে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্ব›দ্বী দল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন