শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের জুনিয়র এশিয়া কাপ নিশ্চিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৭:২১ পিএম

এশিয়ান হকি ফেডারেশন (এএইচএফ) আয়োজিত এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টের ‘বি’ পুলে টানা দুই ম্যাচ জিতে সেমিফাইনালে ওঠার পাশাপাশি জুনিয়র এশিয়া কাপ নিশ্চিত করলো লাল-সবুজরা। চলতি বছরের মে মাসে অনুষ্ঠিত হবে জুনিয়র এশিয়া কাপ হকি টুর্নামেন্টের খেলা।

এএইচএফ কাপ অনূর্ধ্ব-২১ টুর্নামেন্টে সোমবার গ্রুপের শেষ ম্যাচে শক্তিশালী উজবেকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচে জিতলেই ‘বি’ পুলের চ্যাম্পিয়ন হিসাবে শেষ চারে খেলবেন আমিরুল ইসলামরা। ওমানের রাজধানী মাসকাটে বাংলাদেশ সময় বেলা ২টায় শুরু হবে ম্যাচটি।

শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে এবারের এএইচএফ কাপে খেলছে লাল-সবুজরা। ওমানের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে এমনটাই বলেছিলেন বাংলাদেশ যুব দলের প্রধান কোচ মামুন-উর রশিদ। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে হংকং চায়নাকে ৪-০ গোলে হারানোর পর শনিবার দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ১৪-০ গোলে বিধ্বস্ত করে লক্ষ্যপূরণের পথে রয়েছে বাংলাদেশ। বিপরীতে উজবেকিস্তান ৭-৩ গোলে লঙ্কানদের এবং ১-০ ব্যবধানে হংকং চায়নাকে হারিয়েছে।

‘বি’ পুলে দু’টি করে ম্যাচ খেলে দু’টিতেই জিতেছে বাংলাদেশ ও উজবেকিস্তান। এ দুই দলের পয়েন্ট সমান ৬ করে হলেও গোল পার্থক্যে এগিয়ে থেকে তালিকার শীর্ষে অবস্থান করছে লাল-সবুজরা। যেখানে ১৮ গোল করে একটিও হজম করে নাই বাংলাদেশ, সেখানে উজবেকিস্তান ৮ গোল করে তিনটি হজম করেছে।

মাসকাটের টার্ফে দুর্দান্ত ছন্দে রয়েছেন বাংলাদেশের যুবারা। শনিবার লঙ্কানদের বিধ্বস্ত করা ম্যাচে আমিরুল ইসলাম ডাবল হ্যাটট্রিক করেন। হ্যাটট্রিকের দেখা পেয়েছেন মোহাম্মদ হাসানও। তাই উজবেকিস্তানের বিপক্ষে সোমবারের ম্যাচে জয়ই প্রত্যাশা করছেন বাংলাদেশ হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ। ওমান থেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে রোববার তিনি বলেন, ‘ইতোমধ্যে এই টুর্নামেন্টের সেমিফাইনাল নিশ্চিত করে জুনিয়র এশিয়া কাপে খেলার যোগ্যতা অর্জন করেছি আমরা। আমাদের বিশ্বাস আগামীকাল (সোমবার) উজবেকিস্তানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হবো। ছেলেরা সেই প্রস্তুতিই নিচ্ছে।’ তিনি যোগ করেন, ‘খেলার দিকে তাকালে ম্যাচে আমরাই ফেভারিট। আমরা হংকং ও শ্রীলঙ্কাকে যে ব্যবধানে হারিয়েছি, তার অর্ধেক ব্যবধানে জিতেছে উজবেকিস্তান। আশাকরি গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই আমরা শেষ চারে খেলবো। গ্রুপ সেরা হতে পারলে সেমিফাইনালে অপেক্ষাকৃত দুর্বল দলকেই পাওয়া যাবে।’

টুর্নামেন্টের ‘এ’ পুলে স্বাগতিক ওমান, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও চাইনিজ তাইপে-এই চার দেশের মধ্যে এক ম্যাচ করে জিতে শেষ চারের পথে এগিয়ে রয়েছে ওমান ও থাইল্যান্ড।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন