শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিশ্বকাপের ভারত-পাকিস্তান ম্যাচের ১০ সেকেন্ডের বিজ্ঞাপন মূল্য ৩৫ লাখ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ২:০৭ পিএম

অস্ট্রেলিয়ার মেলবোর্নে আজ থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের মূলপর্ব । সুপার টুয়েলভে আগামী ২৩ অক্টোবর চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। সময় যত গড়াচ্ছে এই ম্যাচ নিয়ে উত্তেজনার পারদ তত বাড়ছে ক্রিকেট প্রেমিদের মাঝে। সেই সঙ্গে ব্যস্ততা বেড়েছে বিজ্ঞাপন দাতাদের। হাইভোল্টেজ এই ম্যাচের গত বিশ্বকাপের চেয়ে বিজ্ঞাপন মূল্য বেড়েছে ২০ থেকে ২৫ শতাংশ।

১০ বছর ধরে বৈশ্বিক আসর ছাড়া দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলা হয়না দুই চিরপ্রতিদ্বন্দ্বীর।এই দুই দলের খেলায় ক্রিকেট প্রেমিদের যেমন উত্তেজনা থাকে তেমনি সম্প্রচারকারী সংস্থার থাকে অধিক লাভের সুযোগ।অস্ট্রেলিয়া বিশ্বকাপে অনুষ্ঠিত হতে যাওয়া ভারত-পাকিস্তান ম্যাচের প্রতি ১০ সেকেন্ডের বিজ্ঞাপন মূল্য দাঁড়িয়েছে প্রায় ৩৫ লাখ টাকা।

ভারত বনাম পাকিস্তান উত্তেজনাপূর্ণ ম্যাচের সাক্ষী থাকতে তৈরি দুই দেশের সমর্থকেরা। মুহূর্তের মধ্যে সব টিকিট শেষ হয়ে গিয়েছে। যাঁরা টিকিট হাতে পেয়েছেন তাঁরা নিজেদের ভাগ্যবান ভাবছেন। কারণ ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিট মানে তো লটারি জিতে যাওয়ার মতো। দুই দেশের ক্রিকেটাররাও মুখিয়ে মাঠে নামার জন্য। মাঠের ভিতরে কী কী রেকর্ড হবে তা সেই দিনেই জানা যাবে,তবে ম্যাচের আগে বাজার দর যা চলছে,তাতে সব রেকর্ড যেন ভেঙে দেবে ২৩ তারিখের ভারত বনাম পাকিস্তানের ম্যাচ।

এরেই মধ্যে ভারতের অনেক গনমাধ্যম বলেন গত বছরের তুলনায় ৭ থেকে ৮ শতাংশ প্রবৃদ্ধি হবে বিজ্ঞাপন দাতাদের। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ডিজিটাল সম্প্রচার দাতা ডিজনি স্টারের বিজ্ঞাপনের আয় গত বছরের চেয়ে ১০০ থেকে ২০০ কোটি রুপি বেড়ে দাঁড়িয়েছে।

মাঠের বাইরে বিজ্ঞাপন দাতাদের প্রতিযোগিতা ছাপিয়ে সবার নজর থাকবে মেলবোর্নে মাঠের লড়াইয়ে। গত বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে দশ উইকেটের লজ্জার হারের সম্মুখীন হয়েছে ভারত। তাই এবারের বিশ্বকাপ হবে রোহিত শর্মাদের জন্য প্রতিশোধের লড়াই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন