শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিএনপি ঘোষণা দিয়েছে আমাদের ঢাকা থেকে বের করে দেবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৩:৪২ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি ঘোষণা দিয়েছে তারা লাখ লাখ লোক আগামী ১০ ঢাকায় এনে আমাদেরকে ঢাকা থেকে বের করে দেবেন।

মঙ্গলবার দুপুরে কাকরাইলের ইনিস্টিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, তারা তো একটা ঘোষণা দিয়েছেন তখন কি হয় আমি জানিনা। তারা নাকি লাখ লাখ লোক ঢাকা আনবেন আগামী ১০ তারিখে। আমাদেরকে ঢাকা থেকে বের করে দেবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা নাকি নতুন কিছু চিন্তা করছেন। হতেও পারে। রাজনৈতিক দল হিসেবে তাদের অনেক রণ কৌশল থাকতে পারে। এগুলো তারা করবেন। কিন্তু আমাদের বক্তব্য স্পষ্ট। কোন ধরনের জনদুর্ভোগ কোন ধরনের জানমালের ক্ষয়ক্ষতি হয়, যদি কোন ধরনের ক্ষতির কারণ হয়ে দাঁড়ায় নিরাপত্তা বাহিনী তাদের কাজটি করবে।

মন্ত্রী আসাদুজ্জামান কামাল বলেন, বিএনপির বিভিন্ন জায়গায় সভা করছে, মিছিল করছে, বিক্ষোভ করছে। আমরা বলেছি আমাদের কোন আপত্তি নেই। শৃঙ্খলা মেইনটেন করে তারা যদি সবকিছু পরিচালনা করতে পারেন তাহলে আমাদের কিছু করার নেই। কিন্তু জনগণের যদি দুর্ভোগ সৃষ্টি করেন কিংবা চলাচলে ভিন্ন ঘটে কিংবা জানমালের হানি করে তাহলে আমাদের নিরাপত্তা বাহিনী তাদের কাজটি তারা করবেন।

পুলিশের কয়েকজনের বাধ্যতামূলক অবসরের বিষয় প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের পুলিশ ফোর্স একটা ডিসিপ্লিন ফোর্স। শান্তির শৃঙ্খলা রক্ষার জন্যই ফোর্স। সাধারণ মানুষের সেবার জন্যই ফোর্স। যারা দেশের কথা চিন্তা করে না, দেশপ্রেম যাদের হৃদয়ে নেই, যারা কাজকর্মে অনিহা প্রদর্শন করছে কিংবা তাদের যে দায়িত্ব সেই কাজটি করছেন না এই সমস্ত অফিসারদের যাদের ২৫ বছর উত্তীর্ণ হয়ে গেছে তাদের কর্ম ক্ষেত্রে যারা চরম অবহেলা করে চলছেন তাদেরকে চিহ্নিত করা হচ্ছে।

কতজনকে চিহ্নিত করা হয়েছে জানতে চাইলে মন্ত্রী বলেন, এটা একটা চলমান প্রক্রিয়া। আজকে হয়েছে এমন কোন কথা নেই কিন্তু। আপনি যদি আরও পেছনে তাকান প্রতিবছর প্রতিমাসে এরকম দুই একজন অবসরে যাচ্ছে। এটা কোন উল্লেখযোগ্য ঘটনার মধ্যে আসে না।

বুয়েটের ছাত্র নিহত ফারদিনের বিষয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, দুইদিন আগে তারা এক আত্মীয় আমাদের থানায় এসে রিপোর্ট করেছে তাকে পাওয়া যাচ্ছে না। পরে তার লোকেশন দেখলাম তার এক বান্ধবীর বাড়ির কাছে গাজীপুরে। পরে তার লাশ পেলাম। এটা আমাদের ইনকোয়ারিতে আছে। সঠিক তথ্য পেলেই আপনাদেরকে জানাবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন