শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

৪৮ ঘন্টার মধ্যে উদ্ধার ব্যাংক কর্মকর্তাসহ দুজন আটক

দিনাজপুরে ডাচ বাংলা ব্যাংকের বুথে থাকা টাকা জমার মেশিন থেকে প্রায় ১৬ টাকা চুরি।

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৫:২২ পিএম

ডাচ বাংলা এটিএম বুথের মধ্যে থাকা টাকা ডিপোজিট মেশিন (সিডিএম) অত্যন্ত সুকৌশলে প্রায় ১৬ লক্ষ টাকা চুরির ঘটনা ঘটেছে। ঘটনাটি ঘটে গত ১১ নভেম্বর রাতে শহরের ফুলবাড়ী বাস ষ্ট্যান্ড এলাকার ব্যাংকের ফাষ্ট ট্রাক বুথে। ঘটনার দুই দিনের মাথায় কোতয়ালী পুলিশ সমুদয় টাকা উদ্ধার করে চুরির দুই হোতাকে আটক করতে সক্ষম হয়েছে। সোমবার দুপুরে দিনাজপুরের পুলিশ সুপার তার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে গণমাধ্যম কর্মীদের চাঞ্চল্যকর ঘটনার বর্ননা দিয়েছেন।
পুলিশ সুপার ইফতেখারুল আলম ঘটনার বর্ননা দিয়ে বলেন, গত ১১ নভেম্বর রাতে পূর্ব পরিকল্পনা মতে নাইট গার্ডকে ঘুমের ঔষধ খাইয়ে অচেতন করা হয়। তার আগেই দিনের বেলার যে কোন সময়ে বুথের দায়িত্বপ্রাপ্ত চ্যানেল অফিসার মোঃ বরকত উল্লাহ তার সহযোগী বিকাশ ব্যবসায়ী মোঃ রেজাউল ইসলাম পূর্ব পরিকল্পনা মোতাবেক কার্যক্রম সম্পন্ন করেন। তিনি জানান, ব্যাংকের চ্যানেল অফিসারের সাথে বিকাল ব্যবসায়ী ঘটনার দিন ভূয়া জমা স্লিপে ৪ লক্ষ টাকা জমা দেখান। একই দিন সাধারন গ্রাহকেরা জমা করেন ১১ লক্ষ ৯১ হাজার ৫০০ টাকা। টাকা জমা মেশিনের পাশওয়ার্ড রপ্ত করে রাখার মাধ্যমে ঐ রাতেই তারা পূরো ১৫ লক্ষ ৯১ হাজার ৫০০ টাকা চুরি করে নেয়। পরদিন টাকা কালেকশনের সময় ডাচ বাংলা ব্যাংক দিনাজপুর শাখা ব্যবস্থাপক অপূর্ব রায়ের নজরে আসে। এসময় বুথে থাকা সিসিটিভির ডিভিআর মেশিনটি চোরেরা নিয়ে যায় বলে দেখতে পায়।
তাৎক্ষনিকভাবে ব্যাংক ম্যানেজার কোতয়ালী থানায় মামলা দায়ের করে। মামলা নং -৩৬ তারিখ ১২-১১-২০২২ ইং। মামলা দায়েরের পর পরই পুলিশ মাঠে নামে। আটক করে চ্যানেল কর্মকর্তা মোঃ বরকত উল্লাহ পিতা মৃত তবিজুল ইসলাম, সাং বাগপুর, থানা বোদা জেলা পঞ্চগড়। তার স্বীকারোক্তি মোতাবেক আটক করা হয় বিকাশ ব্যবসায়ী দিনাজপুর সদর উপজেলার মোঃ মতিউর রহমান, সাং কোতয়ালী জেলা দিনাজপুরকে আটক করে। উদ্ধার করা হয় ৮ হাজার টাকা বাদে পূরো টাকা। অবশ্য ঐ ৮ হাজার টাকা আটক রেজাউলের পরিবার দিয়ে দিবে বলে জানানোর কারনে পুলিশ পূরো টাকা উদ্ধারের কথা উল্লেখ করেছে। সংশ্লিষ্ট একটি সুত্র মতে আটক রেজাউল দিনাজপুর কোতয়ালী আওয়ামী লীগের সাধারন সম্পাদকের নিকট আত্মীয়। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন