ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ২৭। বাবা-মা বিয়ের জন্য কনে দেখছেন। কিন্তু আমি এখনও প্রস্তুত নই। কারণ আমার মাথার চুল পড়ে গিয়ে টাক সৃষ্টি হয়েছে। আমি এর দ্রæত সমাধান চাই।
Ñরশীদ। চামেলীবাগ। ঢাকা।
উত্তর : বর্তমানে “স্টেম-সেল থেরাপি”র মাধ্যমে টাক্্ মাথায় চুল গজানো সম্ভব। এতে নেই কোন পার্শ্বক্রিয়া। তাই একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।
প্রশ্ন : আমি বিবাহিত। বয়স ৪৫। বর্তমানে সহবাসে আমার দ্রæত বীর্য-স্খলন হয়ে যায়। এতে আমি হতাশ হয়ে পড়েছি। তাই আপনার শরণাপন্ন হলাম।
Ñমো. আরী আশরাফ। পাগলা। ঢাকা।
উত্তর : আপনি সম্ভবত পুরুষত্বহীন হয়ে পড়েছেন। তবে এই বয়সে এটি অস্বাভাবিক। তবে একজন অভিজ্ঞ যৌনরোগ বিশেষজ্ঞের মাধ্যমে আপনার সমস্যাটি স্থায়ীভাবে নিরাময় করা সম্ভব।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২০। আমার মুখে অনেক লাল-বাদামী তিলা আছে। আমি দ্রæত এসবের নির্মূল চাই।
Ñরূপা। আগ্রাবাদ। চট্টগ্রাম
উত্তর : আপনার মুখের ত্বকের তিলাগুলো হলো ফ্রিকল্্স। আপনি এখন থেকেই রোদে যাওয়া বন্ধ করুন এবং একজন ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে “লেজার” চিকিৎসা নিন। এতে আপনার তিলাগুলো নির্মূল হয়ে যাবে।
প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৮। আমার মুখে, বুকে ও নাভীর নিচে অনেক কালো অবাঞ্ছিত লোম ভরে গেছে। আমি দ্রæত এ লোমগুলোর নির্মূল চাই।
Ñআসমা। পটুয়াখালী।
উত্তর : আপনার রোগটির নাম-হারসুটিজম। বর্তমানে আধুনিক লেজার চিকিৎসায় মাত্র কয়েক সেশন চিকিৎসায় আপনার অবাঞ্ছিত লোমগুলো নির্মূল করা সম্ভব।
ষ ডা. একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন : ০২৯৩৪২৮৭৬, ০১৭১৯২১৯৪২৯।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন