শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

জামায়াত জনগণের ভোট ও ভাতের ন্যায্য অধিকার আদায়ে আন্দোলন করে যাচ্ছে: ড. মাসুদ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২২, ৯:৫২ পিএম

ঢাকায় জামায়াতের গণমিছিলে লাখ জনতার উপস্থিতি প্রমাণ করে এদেশের জনগণ জামায়াতকে বাদ দিয়ে বাংলাদেশের কোনো ভবিষ্যত কল্পনা করে না বলে জানিয়েছেন জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ। শুক্রবার (৩০ ডিসেম্বর) জুমা’বার নামাজ শেষে রাজধানীর মালিবাগে গণমিছিল ও সমাবেশে তিনি এসব কথা বলেন। আমীরে জামায়াত ড. শফিকুর রহমানের মুক্তি, দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও জনগণের সকল ন্যায্য অধিকার ফিরিয়ে আনার লক্ষ্যে ১০ দফা দাবি এ মিছিলের আয়োজন করে সংগঠনটি।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, জামায়াতে ইসলামী বাংলাদেশের জনগণের ভোট ও ভাতের ন্যায্য অধিকার ফিরেয়ে দেওয়ার আন্দোলন-সংগ্রামে সবার সামনে থেকে নেতৃত্ব দিবে। যুগপৎ আন্দোলনে জামায়াত ভূমিকা পালনের মাধ্যমে দশ দফা দাবি বাস্তবায়নের মধ্য দিয়ে জনগণের ন্যায্য অধিকার ফিরিয়ে আনা হবে।

তিনি আরও বলেন, জামায়াত বাংলাদেশের কোটি কোটি মানুষের প্রতিনিধিত্বকারী রাজনৈতিক সংগঠন। বর্তমান বাংলাদেশে এটা দলমত নির্বিশেষে সকলে মনে প্রাণে বিশ্বাস করেন। এই জামায়াতকে স্বাভাবিক ভাবে দেশে রাজনৈতিক কর্মকান্ড পরিচালনার সুযোগ দিন। বার বার আবেদন করার পরও প্রশাসন ও সরকারের পক্ষ থেকে কোনো সুযোগ বা পরিবেশ না দেওয়া চরম মানবাধিকার ও আইনের শাসনের চরম লঙ্ঘন বলে বিশ্বের সচেতন সব মহল মনে করে।

তিনি আরও বলেন, জামায়াত ইসলামীকে বাংলাদেশের সংবিধান ও আইনের আলোকে নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক সকল কর্মসূচি পালনের সুযোগ দিতে হবে। আমরা প্রশাসন ও মিডিয়া গণমাধ্যমের বলতে চাই, ‘আসুন দেখুন, এতো বাঁধা-বিপত্তির মাঝেও জামায়াত তার লাখো কর্মী নিয়ে রাজধানী ঢাকায় শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছে।’ আমরা আপনাদের সহযোগিতা চাই, আপনারা আমরা সকলে মিলে এই বাংলাদেশকে একটি সুখি সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চাই। সেই ইনসাফপূর্ণ দেশ গঠনে দলমত ভেদাভেদ ভুলে সকলের সম্মিলিত প্রচেষ্টায় ঐক্যবদ্ধভাবে আসুন দেশ গড়ার শপথ গ্রহণ করি।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী এদেশের জনগণের ভোট ও ভাতের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছে। বাংলাদেশের জনগণের সকল অধিকার প্রতিষ্ঠার জন্য সামনের কাতারে থেকে জামায়াত জনগণকে সাথে নিয়ে দেশে ঘোষিত ১০ দফা বাস্তবায়ন করবে ইনশাআল্লাহ।

এর আগে গণমিছিলটি রাজধানীর মালিবাগ রেলগেট থেকে শুরু হয়ে আশেপাশের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে খিলগাঁও তালতলা মোড়ে গিয়ে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। এই গণমিছিলে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসের শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসের শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি দেলাওয়ার হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য অধ্যাপক মোকাররম হোসাইন, আবু ফাহিম, শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শ্রমিক নেতা আব্দুস সালাম, ড. মোবারক হোসাইন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন