বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রকল্পকেন্দ্রিক ‘চাঁদাবাজি’ বন্ধের দাবি ছাত্র ইউনিয়নের

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘প্রকল্পকেন্দ্রীক চাঁদাবাজি ও শ্রমিক নির্যাতন’ বন্ধসহ তিনদফা দাবিতে বিক্ষোভ মিছিল ও ভিসি বরাবর স্মারকলিপি প্রদান করেছে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদ। অন্যা দাবিদুটি হলো, দ্রæততম সময়ে নবনির্মিত ৬ টি হলের উদ্ভোধন এবং গণরুম-গেস্টরুম ও সিটের রাজনীতি বন্ধ করা।

গতকাল মঙ্গলবার বেলা দেড়টায় বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্র ইউনিয়ন সংসদের নেতৃবৃন্দ। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে নতুন রেজিস্ট্রার ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক আলিফ মাহমুদ বলেন, হলের গেস্টরুম বন্ধ করতে হবে। হলগুলোতে ক্ষমতাসীন ছাত্রসংগঠন কর্তৃক যে চাঁদাবাজি হচ্ছে তা দূর করতে হবে। হলের অছাত্রদেরকে বের না করতে পারা প্রশাসনের জন্য চরম ব্যর্থতার পরিচয়। প্রশাসন বারবার ক্লাস শুরু ও হল উদ্ভোধনের কথা বললেও সে কথা রাখতে পারছে না এটা তাদের কথার খেলাপ। এমতবস্থায়, আমরা দাবী জানাচ্ছি প্রথম বর্ষের ক্লাস শুরুর আগে অর্থাৎ ৩১ তারিখের আগে অবশ্যই হলগুলো খুলতে হবে।

ছাত্র ইউনিয়নের জাবি সংসদের সাধারণ সম্পাদক অর্মত্য রায় বলেন, নবনির্মিত হলগুলো উদ্ভোধন নিয়ে গড়িমসি করা হচ্ছে। বারবার আশ্বাস দেয়া হচ্ছে হলগুলো উদ্ভোধন হবে কিন্তু প্রশাসন তাদের কথা রাখছে না। বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর এই দবি থাকবে, অধিকতর উন্নয়ন প্রকল্পের আওতায় আবাসিক বিশ্ববিদ্যালয় কার্যকর করার যে সুযোগ এসেছে সে সুযোগটা আপনারা এখনই কাজে লাগান। এ কথা না রাখা হলে আমরা আন্দোলন চালিয়ে যাব। বক্তব্য শেষে, ভিসির কার্যালয়ে দাবিসংবলিত স্মারকলিপিটি জমা দেন সংগঠনটির নেতৃবৃন্দরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন