বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফুলপুরে হাসপাতালে ফুটফুটে তিন কন্যা সন্তানের জন্ম দেন সীমা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৪:১২ পিএম

ময়মনসিংহের ফুলপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ২৫ মিনিটের ব্যবধানে সীমা আক্তার নামে এক মহিলা ফুটফুটে তিন কন্যা সন্তান প্রসব করেন। সৌভাগ্যবান মহিলা উপজেলার রামভদ্রপুর গ্রামের মোহাম্মদ আমিনুল হকের স্ত্রী। তাদের সংসারে ৩ বছর বয়সী আরও একটি ছেলে রয়েছে।

জানা যায়, সীমা আক্তার প্রসব ব্যাথা নিয়ে সোমবার ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেের লেবার ওয়ার্ডে ভর্তি হন। ভর্তির পর তার নরমাল ডেলিভারি করানোর কার্যক্রম শুরু হয়। অবশেষে সিনিয়র স্টাফ নার্স শিল্পী পারভিন ও মৌসুমী আক্তার এর তত্ত্বাবধানে স্বতঃস্ফূর্ততার মাধ্যমে নরমাল ডেলিভারি সম্পন্ন হয়। বিকাল ৪টা ৫০ মিনিটে প্রথম সন্তান, ৫টা ৭ মিনিটে দ্বিতীয় সন্তান ও সোয়া ৫টায় তৃতীয় সন্তান জন্মদেন সীমা আক্তার। বর্তমানে নবজাতক তিন কন্যা সন্তান ও তাদের মা সুস্থ রয়েছে।
ফুলপুর উপজেলা স্বাস্থ্য বিভাগের ফেসবুক আইডিতে পোস্ট দিয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করে নবজাতক তিন কন্যা সন্তান ও মায়ের জন্য অভিনন্দন ও শুভকামনা জানানো হয়।
নার্সিং সুপারভাইজার রাখি সায়মা বলেন, নরমাল ডেলিভারির জন্য এখানে সব ধরনের সুযোগ-সুবিধা রয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হুমায়ূন কবির বলেন, প্রসূতি মা ও তার তিন সন্তান সুস্থ আছেন। দুই নবজাতকের ওজন প্রায় ২.৩ কেজি। এক নবজাতকের ওজন কম (১.৬ কেজি) থাকায় কেএমসি সেবা দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, ইউনিয়ন পর্যায়ে প্রাতিষ্ঠানিক ডেলিভারি বাড়ানোর জন্য স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়ে থাকে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন