শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নতুন অভিজ্ঞতার সামনে কোন্তে-গার্দিওলা

| প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ক্রিসমাসে বাকিরা যখন বিখ্যাত টার্কি ডিনার আর পানীয়তে বুদ হয়ে থাকবেন, তখন প্রিমিয়ার লীগে ১৬ দল ব্যস্ত থাকবে দেড়শ’ বছরের ঐতিহ্য রক্ষার্থে। বক্সিং ডে ম্যাচ বলে কথা। উত্তেজনা তো আছেই। তবে চেলসি কোচ এন্টোনিও কোন্তে ও ম্যানচেস্টার সিটি গুরু পেপ গার্দিওলার জন্যে একটু ম্যাচটি একটু বেশিই উত্তেজনার। প্রথমবারের মতো আজ ঐতিহ্যের এই ম্যাচে অংশ নিতে যাচ্ছেন তারা।
বড় দিনের উদযাপনটা পরিপূর্ণ করতে জয় ছাড়া নিশ্চয় ভিন্ন কিছু ভাবছেন না কোন্তে। লীগে টানা ১১ ম্যাচে জয়, এদিন জিতলেই টানা জয়ের নতুন ক্লাব রেকর্ড গড়বে স্ট্যামফোর্ড ব্রিজের দল। টেবিলেও বøুরা এগিয়ে ছয় পয়েন্টে। সব মিলে ঘরের মাঠে বোর্নমাউথের বিপক্ষে ফুরফুরে মেজাজেই নামবে কোন্তের শিষ্যরা। কোন্তেরও অধীর অপেক্ষা এই ম্যাচের জন্য, ‘এটা আমার ও আমার পরিবারের জন্য প্রথম অভিজ্ঞতা; কাজ, খেলা সবকিছু।’ তবে কোন্তের ভাবনার বিষয় একটিইÑ ডি বক্স আর মিডফিল্ডে তার প্রধান দুই অস্ত্র ডিয়াগো কস্তা ও এনগোলো কোন্তেকে পাচ্ছেন না তিনি। নিষেধাজ্ঞার খঢ়গ তাদের ওপর। তাছাড়া বর্তমান চ্যাম্পিয়ন লেস্টার ও পয়েন্ট তালিকার দুই নম্বর দল লিভারপুলকে হারিয়ে নিজেদের সক্ষমতার পরিচয় দিয়েছে বোর্নমাউথ।
একই রকম উত্তেজনা নিয়ে ডাগআউটে দাঁড়াবেন সাবেক বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ কোচ গার্দিওলা। স্প্যানিশ কোচ অবশ্য বড় দিনের ম্যাচে প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন ‘ছোট’ হাল সিটিকে। পয়েন্ট তালিকার একেবারে তলানির দল হাল সিটি। তাছাড়া শেষ ম্যাচে আর্সেনালকে ২-১ গোলে হারিয়ে ছন্দে ফেরার ইঙ্গিত দিয়ে রেখেছে আকাশি-নীলরা। চেলসির চেয়ে সাত পয়েন্ট পিছিয়ে তালিকায় তাদের অবস্থান তিন নম্বরে। এমন ম্যাচকে সামনে রেখে গার্দিওলা বলেন, ‘এখানে এটা আমার প্রথম বছর এবং সবাই বলছে ক্রিসমাসে তোমার ওপর বাড়তি নজর থাকবে, কারণ ঘরের মাঠে জয় দিয়ে ডিনার ও লাঞ্চের সুযোগ তোমার সামনে। আমরাদেরও সেভাবেই প্রস্তুতি নিতে হবে।’
ইতিহাদে ২-১ ব্যবধানে হেরে চেলসির চেয়ে ৯ পয়েন্টে পিছিয়ে চারে নেমে গেছে আর্সেনাল। আজ তাদের সামনেও থাকছে ঘরের মাঠে জয় দিয়ে বড়দিন উদযাপনের। এজন্য আর্সেন ওয়েঙ্গারের শিষ্যদের সামনে বাধা তালিকার আট নম্বর দল ওয়েস্ট ব্রæম। একই লক্ষ্য নিয়ে নিজেদের মাঠে নামবে হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড। নগর প্রতিদ্ব›দ্বীর মতো জয়ের প্রত্যাশা করতে পারে তারাও। ওল্ড ড্রাফোর্ডে রেড ডেভিলদের প্রতিপক্ষ পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলে থাকা সান্ডারল্যান্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন