শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসলাম ও মানব সেবায় অনন্য ভূমিকা রেখেছে মুফতি শহীদুল ইসলাম নামাজে জানাজায় সালমান এফ রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ৫:১৬ পিএম

সাবেক এমপি মুফতি শহীদুল ইসলাম ইসলাম ও মানব সেবায় অনন্য ভূমিকা রেখেছেন। মরহুম শহীদুল ইসলাম শুধু ইসলামের খেদমত করেননি; বহুমুখী সেবা মূলক প্রতিষ্ঠান আল- মারকাজুল ইসলামী প্রতিষ্ঠাতা মাধ্যমে মানবতার কল্যাণে বিরাট অবদান রেখে গেছেন। বিশেষ করে বৈশ্বিক করোনা মহামারির সময়ে ছেলে মেয়েরা অসুস্থ পিতা-মাতার কাছে যায়নি তখন মুফতি শহীদুল ইসলামের আল-মারকাজুল ইসলামীর স্বেচ্ছাসেবক কর্মীরা করোনায় মৃত শত শত ব্যক্তির লাশ দাফন কাফন করে দেশ বিদেশে সুনাম বয়ে আনছে। মহান আল্লাহ তার সকল নেক আমল কবুল করে জান্নাতের উঁচু মাকাম দান করুন আমিন। আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সাবেক এমপি মুফতি শহীদুল ইসলামের নামাজে জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এসব কথা বলেন। মুফতি শহীদুল ইসলামের নামাজে জানাজায় ইমামতি করেন সফররত বায়তুল মোকাদ্কস মসজিদুল আকসার ইমাম ও খতিব মোহাম্মদ মোস্তফা (সা.) এর চাচা হযরত আব্বাস (রা.) এর বংশধর শায়খ আলী ওমর ইয়াকুব আল আব্বাসী।

সাবেক সংসদ সদস্য, বহুমুখী সেবা মূলক প্রতিষ্ঠান আল- মারকাজুল ইসলামীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হজ এজেন্সি মিনার এভিয়েশনের স্বত্বাধিকারী এবং বিশিষ্ট সমাজ সেবক মুফতি শহীদুল ইসলাম গত রাতে মানিকগঞ্জে শ্বশুরবাড়ীতে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে,৪ মেয়েসহ বহু আত্মীয় স্বজন রেখে গেছেন। মরহুমের নামাজে জানাজায় আরো যেসব নেতৃবৃন্দ অংশ নেন তারা হচ্ছেন, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব মুফতি রুহুল আমিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও পীর সাহেব চরমোনাইর উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের শীর্ষ নেতা আল্লামা আব্দুর রব ইউসুফী, বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ, নায়েবে আমির মাওলানা রেজাউল করীম জালালী ও ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, আহলে হাদিস বাংলাদেশের শীর্ষ নেতা ড. আসাদ উল্লাহ গালিব, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির শীর্ষ নেতা মাওলানা জিয়াউল হক মজুমদার, বাংলাদেশ খেলাফত আন্দোলন (একাংশের) ঢাকা মহানগরী আমির মাওলানা হোসাইন আকন্দ, বাতিল প্রতিরোধ পরিষদের সভাপতি হাজী জালাল উদ্দিন বকুল, খেলাফত মজলিসের নেতা মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা মুসা। জানাজা শেষে ঢাকার অদূরে কেরাণীগঞ্জের কলাতিয়ায় তারই প্রতিষ্ঠিত আল-মারকাজুল ইসলামী কমপ্লেক্সের সামনে মরহুমের লাশ দাফন করার জন্য নিয়ে যাওয়া হয়েছে।
মরহুমের ইন্তেকালে হাব সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম ও মহাসচিব ফারুক আহমেদ সরদার এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে বলেন, মহান আল্লাহ তাঁর সকল দ্বীনি কাজগুলোকে কবুল করুন এবং তাঁকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন। আমীন। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। মুফতি শহীদুল ইসলামের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী। এক শোক বার্তায় তিনি বলেন, মুফতি শহীদুল ইসলামের মতো একজন মানবকল্যাণকামী জনদরদী প্রতিভাবান আলেমের ইন্তেকালে দেশব্যাপী আলেম সমাজের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তার খেদমত ও পরোপকার জাতি যুগযুগ ধরে জাতির কাছে স্মৃতি হয়ে থাকবে। আল্লাহ তায়ালা মরহুমের সকল খিদমাতকে কবুল করুন। আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান। আল্লাহ তায়ালা মরহুমকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম দান করুন এবং তার পরিবার ও ভক্ত অনুরাগীদেরকে সবরে জামীল দান করুন। এছাড়া মরহুমের ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা অ্যাডভোকেট আব্দুর রকীব, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব শাইখুল হাদিস আল্লামা গোলাম মুহিউদ্দিন ইকরাম এবং বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা জালাল উদ্দিন আহমেদ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে তার রূহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন