বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

সারা বাংলার খবর

স্মার্ট বাংলাদেশে গড়তে হলে স্মার্ট বিনিয়োগকারী সৃষ্টি করতে হবে: -- সালমান এফ রহমান

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৫:৩০ পিএম

স্মার্ট বাংলাদেশে স্মার্ট বিনিয়োগকারী সৃষ্টি করতে হবে। তাহলেই দেশের অর্থনীতির সামগ্রিক উন্নয়ন হবে বলে দাবী করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি মঙ্গলবার বেলা ১২টার দিকে মাদারীপুর জেলার শিবচর উপজেলায় স্মার্ট কার্যক্রম শুরু ও উপজেলায় স্থাপিত ৮৮০টি সিটি ক্যামেরার উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন।
সালমান এফ রহমান বলেন, ‘চারটি বিষয়কে প্রাধান্য দিয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগুচ্ছে। তা হলো স্মার্ট শাসন ব্যবস্থা, স্মার্ট কমিউনিটি, স্মার্ট ইকোনমি ও স্মার্ট সিটিজেন। এর মধ্যে সবচে গুরুত্বপূর্ণ হলো স্মার্ট অর্থনীতি। তাই বাংলাদেশের মধ্যে শিবচর উপজেলায় স্মার্ট কার্যক্রম শুরুর মধ্য দিয়ে স্মার্ট বিনিয়োগ সৃষ্টি করতে হবে। এজন্যে আমি অনুরোধ করবো, স্মার্ট বিনিয়োগকারীরা স্মার্ট শিবচরে বিনিয়োগ করুক। আমি এব্যাপারে সার্বিক সহযোগিতা করবো।’
শিবচর উপজেলার উন্নয়ন কার্যক্রমকে তুলে ধরে সালমান এফ রহমান বলেন, ‘আমাকে শিবচর উপজেলার স্মার্ট কার্যক্রমের উদ্বোধন করতে আনা হয়েছে, আমি মূলত যা দেখলাম তাকে এখানের সাংসদ নূর-ই-আলম চৌধুরীকে বলবো আমার এলাকায় গিয়ে এমন কার্যক্রমে শুরু করে দেয়ার। একটা উপজেলায় গুরুত্বপূর্ণ হাট-বাজার, মার্কেট, সরকারী অফিসে ৮৮০টি সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে দুর্নীত কমানো যাবে।’
এরপর সালমান এফ রহমান চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসন ফাউন্ডেশনের উদ্যোগে চিত্রকর্ম প্রদশর্ণী ঘুরে দেখেন। এর আগে তিনি এফ আর খান উদ্যোক্তা সম্মেলন ও জব ফেয়ারের উদ্বোধন করেন। সকাল ১০টায় তিনি শেখ হাসিনা তাতপল্লী এলাকার উন্নয়ন কাজ পরিদর্শণ করেন।
এসময় উপস্থিত ছিলেন চীফ হুইপ ও মাদারীপুর-১ আসনের সাংসদ নূর-ই-আলম চৌধুরী, তথ্য যোগাযোগ ও প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামীলীগের সভাপতিমণ্ডলীয় সদস্য শাজাহান খান, সাংসদ কাজী নাবিল আহমেদ, বেগম নাহিদ ইজাহার খান, বেগম খাদিজাতুল আনোয়ার, জেলা পরিষদ চেয়ারম্যান মুনীর চৌধুরী ও পুলিশ সুপার মো. মাসুদ আলম খান। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন