শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গ্রিসে দুই ট্রেনের সংঘর্ষে নিহত ২৯

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১০:২১ এএম

গ্রিসের উত্তরাঞ্চলে দু’ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ২৯ জন নিহত হয়েছে। এ সময় আরও ৮৫ জন আহত হন। বুধবার গ্রিক ফায়ার সার্ভিস এমন তথ্য দিয়েছে।

দেশটির রাষ্ট্রীয় মালিকানাধীন টিভি ইআরটি-এর ছবিতে দেখা গেছে, ছিটকে পড়া ট্রেনের গাড়ি থেকে ধোঁয়া বের হচ্ছে এবং তাদের পাশে উদ্ধারকারী গাড়ির লম্বা লাইন। ছবিতে আরও দেখা গেছে যে উদ্ধারকর্মীরা টর্চ নিয়ে বেঁচে যাওয়াদের জন্য গাড়ি খুঁজছেন।

গ্রিক ফায়ার সার্ভিসের মুখপাত্র ভ্যাসিলিস ভার্থকোগিয়ানিস এক টেলিভিশন ব্রিফিংয়ে বলেছেন, মঙ্গলবার সন্ধ্যায় ৩৫০ জনেরও বেশি লোককে বহনকারী একটি যাত্রীবাহী ট্রেন একটি মালবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে জড়িয়ে পড়ে। স্থানীয় সময়ে মধ্যরাতের কিছু আগে গ্রিসের টেম্পি অঞ্চলের লরিসা শহরের কাছে এ দুর্ঘটনা সংঘটিত হয়।

ভার্থকোগিয়ানিসের মতে, ১৭টি যানবাহন এবং ২০টি অ্যাম্বুলেন্সসহ কমপক্ষে ১৫০ জন দমকলকর্মী চলমান উদ্ধার অভিযানে নিয়োজিত আছেন।

তিনি বলেন, যাত্রীবাহী ট্রেনটি এথেন্স থেকে থেসালোনিকি যাচ্ছিল।

অন্যদিকে গ্রিক ফায়ার সার্ভিসের আরেক শীর্ষ কর্মকর্তা আয়ানিস আর্টোপোইওস বুধবার ‘গ্রিক টিভি’-কে বলেছেন, অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে এবং মৃতের সংখ্যা বাড়তে পারে বলে শঙ্কা করা হচ্ছে।

গ্রিক রেলওয়ে কোম্পানি হেলেনিক ট্রেন এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছে, ‘দু’টি ট্রেনের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের সময় যাত্রীবাহী ট্রেনটিতে ৩৫০ জন যাত্রী ছিলেন।’ সূত্র : সিএনএন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন