সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইউনিস কীর্তিতেও অস্বস্তিতে পাকিস্তান

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার মাটিতে পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রানের রেকর্ড করলেন আজহার আলী। প্রথম ক্রিকেটার হিসেবে ১১টি দেশে সেঞ্চুরির রেকর্ড গড়লেন ইউনিস খান। এরপরও স্বস্তিতে নেই পাকিস্তান। অস্ট্রেলিয়ার রান পাহাড়ের জবাবে দলের বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ফলোঅনের শঙ্কায় মিসবাহ-উল-হকের দল।
‘সবুরে মেওয়া ফলে’ ব্যাপারটা নিশ্চয় বুঝেছেন সিডনি ক্রিকেট গ্রাউন্ডের স্বাগতিক দর্শকরা। বৃষ্টির বাধায় তৃতীয় দিনের খেলো শুরু হয় প্রায় চার ঘণ্টা পর। যে ৫৪ ওভার খেলা হয়েছে তা থেকে অস্ট্রেলিয়ান বোলাররা তুলে নিয়েছেন ৬ উইকেট। ফলোঅন এড়াতে এখনো পাকদের করতে হবে ৬৭ রান, হাতে আছে মাত্র ২ উইকেট। তবে ভরসার কথা হল ক্যারিয়ারের ৩৪তম সেঞ্চুরি নিয়ে এখনো ব্যাট করছেন ইউনিস। অস্ট্রেলিয়ার মাটিতে এটি তার প্রথম শতক। এ নিয়ে টেস্ট খেলুড়ে ১০টি দেশ ও সংযুক্ত আরব আমিরাতে সেঞ্চুরি করার কীর্তি আছে ৩৯ বছর বয়সী এই ব্যাটসম্যানের। টেস্ট খেলুড়ে ১০ দলের বিপক্ষে আর কেবল এই রেকর্ড আছে রাহুল দ্রাবিড়ের।
আগের দিন আজহার আলীর সাথে ইউনিসের অবিচ্ছিন্ন ১২০ রানের জুটি এদিন বিচ্ছিন্ন হয় ১৪৬ রানে, দুর্ভাগ্যজনক রান আউটে। ৭টি বাউন্ডারিতে ৭১ রানের পথে মাজিদ খানকে ছাড়িয়ে অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন আজহার। ১৯৮৩ সালে ৯ ইনিংসে ৩৯০ রান করেছিলেন মাজিদ, মাত্র ৫ ইনিংসে ৩৯৫ রান করলেন আজহার।
আগের চার ইনিংসে ২০ রান করা অধিনায়ক মিসবাহ ছিলেন এবারো ব্যার্থ, ফেরেন ১৮ রান করে। ব্যাট হাতে এর চেয়ে বাজে সিরিজ আর কাটেনি ৪২ বছর বয়সী এই ব্যাটসম্যানের। সরফরাজ আহমেদও ফেরেন ১৮ রান করে। দু’জনই বদলি খেলোয়াড় জ্যাকসন বার্ডের ক্যাচে পরিণত হন। আসাদ শফিক, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মাদ আমির ফেরেন দুই অঙ্ক স্পর্শ করার আগেই। নতুন বলেই আমির ও ওয়াহাবকে ফেরান নাথান লায়ন। সাথে মিসবাহর মূল্যবান উইকেট মিলে ৯৮ রানে সর্বোচ্চ ৩ উইকেট নেন এই স্পিনার।
দ্বিতীয় সেশনে খেলা শুরুর কিছুক্ষণ পরেই অসুস্থতার কারণে হোটেলে ফিরে যান ম্যাথু ওয়েড। গøাভস হাতে উইকেটের পিছনে দাঁড়ান পিটার হ্যান্ডসকম্ব। সবকিছু ঠিক থাকলে আজ আবার মাঠে ফিরবেন ওয়েড। এছাড়া শেষ সেশনে মাথায় আঘাত পেয়ে মাঠ থেকে উঠে যান ম্যাট রেনশ। সরফরাজ আহমদের জোরালো শট আঘাত হানে শট লেগে ফিল্ডিংরত রেনশর হেলমেটে। দুই ওভার পর মাথায় ব্যথা অনুভব করলে মাঠ ছাড়েন তিনি। এর আগে টেস্টের প্রথম দিনে আমিরের বাউন্সার আঘাত হেনেছিল রেনশর হেলমেটে।
অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৫৩৮/৮ ডিক্লে.। পাকিস্তান ১ম ইনিংস : ৯৫ ওভারে ২৭১/৮ (আজহার ৭১, শারজিল ৪, ইউনিস ১৩৬ ব্যাটিং, মিসবাহ ১৮, সরফরাজ ১৮, ইয়াসির ৫ ব্যাটিং; স্টার্ক ১/৬৫, হ্যাজেলউড ২/৫৩, ও’কিফে ১/৩৭, লায়ন ৩/৯৮)। (তৃতীয় দিন শেষে পাকিস্তান ২৬৭ রানে পিছিয়ে।)

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন