শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

মোটরসাইকেল রফতানি চলতি মাসেই

| প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : এ মাসেই আন্তর্জাতিক বাজারে মোটরসাইকেল রফতানি করবে রানার অটোমাবাইলস লিমিটেড। এ ছাড়া চলতি বছরেই যুক্তরাষ্ট্রের প্রযুক্তি সম্পন্ন উচ্চক্ষমতার বিখ্যাত ইউএম-রানার ব্র্যান্ড মোটরসাইকেল বাজারজাত শুরু হবে বলে জানিয়েছেন রানার অটোমোবাইলসের চেয়ারম্যান হাফিজুর রহমান খান। গতকাল রোববার রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে আয়োজিত ‘বার্ষিক ডিলার কনফারেন্স-২০১৭’ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন রানার অটোমোবাইলসের ভাইস চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুকেশশর্মাসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা। অনুষ্ঠানে সারা দেশ থেকে রানার অটোমোবাইলসের টু হুইলার ও খুচরা যন্ত্রাংশ বিক্রেতা-ডিলাররা সম্মেলনে উপস্থিত ছিলেন।
কনফারেন্সে ২০১৬ সালের ব্যবসায়িক সাফল্যের পেছনে ডিলারদের অবদানের স্বীকৃতি জানিয়ে তাদেরকে ধন্যবাদ জানান রানার অটোমোবাইলসের চেয়ারম্যান হাফিজুর রহমান খান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ব্যবসায় উত্তরোত্তর অগ্রগতির জন্য উদাত্ত আহŸান জানান এবং ২০১৭ সালের নতুন কর্মপন্থা সম্পর্কে ধারণা দেন। অনুষ্ঠানে ২০১৭ সালের বিক্রয় পরিকল্পনা ঘোষণা করা হয়। হাফিজুর রহমান খান বলেন, ২০১৬ সাল অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে ভালো প্রবৃদ্ধি ও মার্কেট শেয়ার অর্জন করেছে রানার অটোমোবাইলস। আজকে নতুন বাইক বাজারে আনার মধ্য দিয়ে রানার সব ধরনের টু হুইলার ক্যাটাগরিতে নিজের সক্ষমতার প্রমাণ দিলো। আগামীতেও রানার নতুন নতুন বাইক বাজারে আনবে এবং মানুুষের
দোরগোড়ায় এসব বাইক পৌঁছে দিয়ে রানার অটোমোবাইলসের প্রবৃদ্ধিতে ডিলাররা আরো অবদান রাখবেন বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি আরো বলেন, একজন ব্যক্তি তার স্বপ্ন আর সৃজনশীলতার মাধ্যমে তার সীমাবদ্ধতার প্রাচীর ডিঙিয়ে সাফল্যের চ‚ড়ায় আরোহণ করতে পারে এবং এ বাস্তবতা অনুধাবন করে মানুষ সমাদৃত হয়।
অনুষ্ঠানে রানার অটোমোবাইলসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মুকেশ শর্মা বলেন, রানার অটোমোবাইলস উদ্ভাবনী শক্তির সর্বোচ্চ ব্যবহার করে নিত্য নতুন পণ্য আনার পাশাপাশি গ্রাহক সন্তুষ্টি অর্জন করতে চায়। এছাড়া গ্রাহকদের ভালো ব্র্যান্ড অভিজ্ঞতা দিতে চায়। ব্যবসায়িক সহযোগিদের সঙ্গে নিয়ে দীর্ঘমেয়াদে টেকসই প্রবৃদ্ধির পাশাপাশি অটোমোবাইল শিল্পে নেতৃত্ব আরো সুদৃড় করবে রানার অটোমোবাইলস। তিনি মোটরসাইকেল শিল্পের সম্ভাবনা ও সঙ্কটের কথাও তুলে ধরেন ।
স্থানীয় বাজারে নেতৃস্থানীয় অবস্থান ধরে রাখতে ব্র্যান্ড হিসাবে অবস্থান সুদৃঢ করতে পণ্য, ব্র্যান্ড আর গ্রাহক অভিজ্ঞতার (বিক্রয়উত্তোর ও পরবর্তী) বিভিন্ন দিক জোর দেয়ার উপর তিনি গুরুত্ব দেন। রানার অটোমোবাইলসের হেড অফ মার্কেটিং সৌরভ ১৫০ সিসির উচ্চ ক্ষমতাসম্পন্ন ‘নাইটরাইডার’ বাইক উন্মোচন করেন। এছাড়া কাইট ও রয়েলের দুটি নতুন ভার্সনের বাইক ডিলারদের কাছে প্রদর্শন করা হয়। উল্লেখ্য, রপ্তানীর উদ্দেশ্যে রানার ইতিমধ্যে নেপালে একজন ডিলার নিয়োগ করেছে এবং চলতি মাসে নেপালে রানার মোটরসাইকেল রপ্তানী শুরু করার মাধ্যমে আর্ন্তজাতিক বাজারে প্রবেশ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন