শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

খুলনার ৬৩ কেন্দ্রে জনপ্রতিনিধিদের প্রবেশ নিষিদ্ধ

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : অবাধ, সুষ্ঠু, সুশৃঙ্খল ও দুর্নীতিমুক্ত পরিবেশে এসএসসি এবং দাখিল পরীক্ষা সম্পন্ন করার জন্য কেন্দ্রে সর্বস্তরের জনপ্রতিনিধিদের প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। ছাত্রনেতা ও স্থানীয় রাজনীতিকদের প্রবেশের কোন ধরনের সুযোগ থাকবে না। কেন্দ্রে তাদের প্রবেশের ওপর কড়াকড়ি শর্তারোপ করেছে জেলা ও উপজেলা প্রশাসন। সুষ্ঠু পরিবেশে পরীক্ষা গ্রহণের লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসাররা ভিজিলেন্স টীম গঠন করেছেন। এবারে এসএসসি ও দাখিল পরীক্ষায় ৩০ হাজার ৫৭২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। কাল থেকে পরীক্ষা শুরু।
জেলা প্রশাসন সুষ্ঠু পরীক্ষা নিশ্চিত করতে ২৩ দফা সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্তের মধ্যে উল্লেখযোগ্যগুলো হচ্ছে- ম্যাজিস্ট্রেটের উপস্থিতি ছাড়া ট্রেজারি থেকে প্রশ্নপত্র গ্রহণ করা যাবে না; প্রশ্নপত্র খোলার সময় কেন্দ্র সচিবকে উপস্থিত থাকতে হবে। ট্রেজারি থেকে কেন্দ্র পর্যন্ত প্রশ্নপত্র বহনে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। উপজেলা পর্যায়ে নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভ‚মি) নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করবেন।
খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ গিয়াস উদ্দিন জানান, স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান, এই পরিষদের সদস্যবৃন্দ, ইউপি চেয়ারম্যানদের পরীক্ষা কেন্দ্রে কোন প্রয়োজন নেই। সে কারণে তাদের প্রবেশাধিকার থাকছে না। পরীক্ষার সাথে সম্পৃক্ত শিক্ষক, চিকিৎসক ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী সদস্য ছাড়া আর কারো অবস্থান করার সুযোগ থাকবে না। ট্রেজারি প্রশ্নপত্র গ্রহণের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে।
পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফয়সাল হাসান ও ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশরুবা ফেরদৌস অনুরূপ অভিমত দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন