শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নির্বাচনে হেরে যাবে জেনেই ইসি গঠন নিয়ে বিএনপির এত কথা মেনন

| প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নির্বাচনে হেরে যাবে জেনেই নির্বাচন কমিশন গঠন নিয়ে বিএনপি এত কথা বলছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। গতকাল (শুক্রবার) জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলা সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। নগরীর আমিন জুট মিলসের শহীদ মিনারে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করেন রাশেদ খান মেনন এবং সংগঠনের পতাকা উত্তোলন করেন জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আমিন।
সম্মেলনে উদ্বোধনী অনুষ্ঠানে রাশেদ খান মেনন বলেন, বিএনপি-জামায়াত জঙ্গিবাদ পৃষ্ঠপোষকতায় এখনো সক্রিয়। তাদের ষড়যন্ত্রমূলক তৎপরতা এখনো চলছে। নির্বাচন নিয়ে ইতোমধ্যে তারা নানা অজুহাত সৃষ্টি করেছে। নির্বাচনে হেরে যাবে, তাই নির্বাচন কমিশন গঠন নিয়ে তাদের এত কথা। অথচ এরাই আজিজ মার্কা নির্বাচন কমিশন গঠন করেছিল এবং ভোটের স্বচ্ছতা ও নিরপেক্ষতার জন্য গণতান্ত্রিক শক্তিসমূহের কোনো দাবি মেনে নিতে রাজি হয়নি। তার ফলেই দেশের ওপর চেপে বসেছিল মঈন উদ্দিনÑফখরুদ্দিন সরকার।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, শ্রমিকদেরই সচেতনভাবে গণতন্ত্র রক্ষার সংগ্রামে সামনের কাতারে ভূমিকা পালন করতে হবে। সা¤প্রদায়িকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে শ্রমিকদেরই মূল শক্তি হয়ে উঠতে হবে। গার্মেন্টস শ্রমিকদের শ্রমের বিনিময়ে দেশের রপ্তানি অতি দ্রæত সমৃদ্ধ হচ্ছে। চট্টগ্রামের কালুরঘাট জুট মিলের হাজার হাজার শ্রমিক আজ চাকরিচ্যুত।
সরকার পাট খাতে এক হাজার কোটি টাকা বরাদ্দ দিলেও শ্রমিকদের পাওনা এখনো তারা পায়নি। অন্যদিকে ৫৬০ টাকা বেসিক ধরে কালুরঘাট জুট মিলের শ্রমিকদের বকেয়া পরিশোধের কথা থাকলেও তা পরিশোধ করা হয়নি। শুনেছি ইতোমধ্যে ওই জুট মিলের সব যন্ত্রপাতি বিক্রি করা হয়ে গেছে। যন্ত্রপাতি বিক্রি করা যাবে না। শ্রমিকদের চাকরি নিশ্চিত করে তাদের বকেয়া পরিশোধ করতে হবে। সারাদেশে শ্রমিকদের জন্য ন্যূনতম মজুরি ঘোষণা, গার্মেন্টস শ্রমিকদের নিরাপদ কর্মস্থল এবং ট্রেড ইউনিয়ন অধিকার নিশ্চিত করতে হবে।
জাতীয় শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম জেলার সভাপতি অ্যাডভোকেট আবু হানিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মঈনুদ্দিন খান বাদল এমপি ও ওয়ার্কার্স পাটির চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক শামসুদ্দিন খালেদ সেলিম। সম্মেলন উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আমিন।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে অনুষ্ঠিত কাউন্সিলে শ্রমিক নেতা নুরুল ইসলামকে সভাপতি এবং দিদারুল আলম চৌধুরীকে সাধারণ সম্পাদক করে জাতীয় শ্রমিক ফেডারেশেনের ২৫ সদস্যের নতুন কমিটি ঘোষণা করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন