শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাগতিয়া দরবার যুবসমাজকে ইহ্সান ও ইখলাসের পথে অটুট রাখবে

রাউজান নোয়াজিষপুরে এশায়াত মাহফিলে অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশ্ববরেণ্য আধ্যাত্মিক ব্যক্তিত্ব হযরত শায়খ ছৈয়্যদ (রা.) এর প্রতিষ্ঠিত কাগতিয়া দরবার যুবসমাজকে ইহ্সান ও ইখলাসের পথে সুদৃঢ় ও অটুট রাখবে। এ দরবারের সিনা-ব-সিনা ফয়েজ-তাওয়াজ্জুহ্ শিক্ষা হচ্ছে এমন এক কল্যাণকর ও অলৌকিক জ্ঞান, যা সর্বাগ্রে ব্যক্তি চরিত্র সংশোধন এবং ইলমে জাহের ও বাতেনের পুনর্গঠনের মাধ্যমে ইসলামের সত্য ও ন্যায়ের দিকে ধাবিত করে।
গতকাল ১৭ ফেব্রুয়ারি শুক্রবার চট্টগ্রামের রাউজান নোয়াজিষপুর নতুনহাট বাজার চত্বর এশায়াত মাহফিলে উপস্থিত শত শত আলেম, ব্যবসায়ী, এলাকার গণ্যমান্য ব্যক্তি ও সর্বস্তরের হাজার হাজার নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া দরবার শরীফের হযরতুলহাজ আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।
তিনি আরো বলেন, কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতার কাছ থেকে শরীয়ত ও তরিক্বতের দীক্ষা পেয়ে শুধু বাংলাদেশের মুসলমানেরা উপকৃত হননি, বাংলাদেশ ছাড়িয়ে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশসহ, ইউরোপ, আমেরিকা, আফ্রিকা ও অস্ট্রেলিয়া মহাদেশের তার অনুসারী অগণিত মুসলিম নর-নারী ফিরে পেয়েছেন ওসওয়াতুল হাছানার অধিকারী তথা ইনসানে কামেলে পরিণত হওয়ার সঞ্জীবনী সুধা।
কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রা.) এর স্মরণে এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১০৩ নম্বর নোয়াজিষপুর দলইনগর শাখা।
১৫ নম্বর নোয়াজিষপুর ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সরোয়ার্দী সিকদারের সভাপতিত্বে মাহফিলে অতিথি ছিলেন চবির প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুর, উপাধ্যক্ষ মুহাম্মদ সাইফুল ইসলাম, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন, মাষ্টার মুহাম্মদ সোলায়মান। সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান সরোয়ার্দী বলেন, বর্তমান যুবসমাজের নৈতিক অবক্ষয়ের চরম মুহূর্তে কাগতিয়া দরবারের সাথে হাজার হাজার যুবকের সম্পৃক্ততা সত্যিই বিস্মিত করে এবং যা যুগশ্রেষ্ঠ অলী গাউছুল আজম (রা.) এর দর্শন অনুসরণের সফলতার পরিচয় বহন করে।
অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন মুনিরীয়া তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব, কাগতিয়া এশাতুল উলুম কামিল এমএ মাদরাসার মুহাদ্দিস আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মাওলানা মুহাম্মদ ফোরকান প্রমুখ। -বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন