রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রথম শ্রেণির ক্রিকেটে ৯ হাজারি ক্লাবে তুষার ইমরান

| প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার বড় নয়। ৬ বছরে খেলেছেন মাত্র ৫টি টেস্ট, ৪১টি ওয়ানডে। জাতীয় দলের বাইরে কাটছে তার এক দশক। অথচ, ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরমেন্সে একটার পর একটা রেকর্ড গড়েই চলেছেন যশোরের ছেলে তুষার ইমরান। বাংলাদেশ ক্রিকেটারদের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে সবার আগে ৮ হাজার রান করেছেন পূর্ণ এই মিডল অর্ডার। প্রথম শ্রেণির ক্রিকেটে ৯ হাজারী ক্লাবের সদস্যপদেও প্রথম বাংলাদেশী তিনি। ৯ হাজারী ক্লাব থেকে ছিলেন তিনি ১৪ রান দূরে। গতকাল বিকেএসপিতে লক্ষ্য পূরনের ম্যাচে করেছেন সেঞ্চুরি! প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যাটি তার এমনিতে সবার উপরে। রেকর্ডটা এখন শুধু বাড়িয়েই নিচ্ছেন এই মিডল অর্ডার। বিসিএলের চলমান আসরে প্রথম সেঞ্চুরিতে সংখ্যাটি উন্নীত করেছেন ২২ এ! তার পেছনে যৌথভাবে আছেন অলক কাপালীও নাইম ইসলাম (১৯টি করে)।
এ মৌসুমটি দারুণ কাটাচ্ছেন তুষার ইমরান। জাতীয় লিগে টানা তিন ম্যাচে সেঞ্চুরিতে খুলনার হয়ে ঢাকা মেট্রোর বিপক্ষে ১৩৮, ঢাকা বিভাগের বিপক্ষে ১৪১ এবং বরিশাল বিভাগের বিপক্ষে ১০৮ রানের তিনটি ইনিংসে বৃহস্পতি তুঙ্গে থাকা তুষার এই মৌসুমে চতুর্থ সেঞ্চুরি করেছেন উদযাপন। বিসিবি নর্থ জোনের বিপক্ষে ২৩৪ বলে ১৪ চার ২ ছক্কায় প্রথম দিন শেষে অবিচ্ছিন্ন আছেন তিনি ১২৭ রানে। প্রথম শ্রেনির ক্রিকেটে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি থেকে এখন ৭৩ রান দূরে ৩৩ বছর বয়সী এই মিডল অর্ডার।
বিসিবি নর্থের বিপক্ষে অনুষ্ঠানরত এই ম্যাচে নির্বাচকদের চোখ ছিল ইমরুল কায়েসের দিকে। কিন্তু এই বাঁ হাতি টপ অর্ডার করেছেন হতাশ (৩১ রান)। বাংলাদেশ টেস্ট দলের আর এক ওপেনার সৌম্য থেমেছেন ২৬ এ। তবে প্রাইম ব্যাংক সাউথকে ট্রফির লড়াইয়ে ফেরাতে দারুন একটি দিন (২৯২/৩) উপহার দিয়েছেন তুষার। ৪র্থ উইকেট জুটিতে শাহরিয়্রা নাফিসকে নিয়ে অবিচ্ছিন্ন ১৫৮ রানের পার্টনারশিপে দিয়েছেন নেতৃত্ব। তার ব্যাটিংয়ে উদ্বুদ্ধ শাহরিয়ার নাফিস নট আউট আছেন ৫০ রানে।
এদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোনের দু:সময় কাটছে না এবার। ফতুল্লায় ইসলামী ব্যাংক ইস্ট জোনের বিপক্ষে অনুষ্ঠানরত ম্যাচের প্রথম দিন শেষে ওয়ালটন সেন্ট্রাল জোনের স্কোর ২৩২/৭। রানের জন্য ধুঁকতে থাকা সেন্ট্রাল জোন ২শ’ পেরিয়েছে ৬ষ্ঠ এবং ৭ম জুটির কারণে (যথাক্রমে ৫১ ও ৫৬ রান)। নুরুল হাসান সোহান করেছেন সর্বোচ্চ ৬৫ রান। ৪ রানের জন্য ফিফটি মিস করেছেন শুভাগতহোম। ইসলামী ব্যাংক ইস্ট জোনের পেস বোলার আবু জায়েদ রাহি গতকাল নিয়েছেন ৪ উইকেট (৪/৫২)।


সংক্ষিপ্ত স্কোর
ওয়ালটন সেন্ট্রাল জোন-ইসলামী ব্যাংক ইস্ট জোন
ওয়ালটন সেন্ট্রাল জোন ১ম ইনিংস : ২৩২/৭ (৮৬.০ ওভারে), সাইফ ৩৭, মজিদ ১, মেহরাব জুনি.৫, মার্শাল আইয়ুব ৩৭, শুভাগতহোম ৪৬, তাইবুর ১৬, সোহান ৬৫, মোশারফ রুবেল ২১ (ব্যাটিং), শরীফ ১১ (ব্যাটিং), আবু জাদে রাহি ৪/৫২, আবুল হাসান রাজু ১/৪৯, সাকলায়েন সজীব ১/৩৫, আফিফ ১/২০।
প্রাইম ব্যাংক সাউথ জোন-বিসিবি নর্থ জোন
প্রাইম ব্যাংক সাউথ জোন ১ম ইনিংস : ২৯২/৩(৯০.০ ওভারে), এনামুল বিজয় ৩৯, সৌম্য সরকার ২৬, ইমরুল কায়েস ৩১, তুষার ইমরান ১২৭ (ব্যাটিং), শাহরিয়ার নাফিস ১৯ (ব্যাটিং), শফিউল ১/৪০, সানজামুল ১/৮৯।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন