শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

সরকারি পদস্থ কর্মকর্তা হয়েও শ্রমিক নেতা!

| প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : প্রকৌশলী এজাজুল হক এজাজ কোনো শ্রমিক নন, সরকারি পদস্থ কর্মকর্তা। কিন্তু শ্রমিক না হয়েও তিনি শ্রমিক নেতা বনে গেছেন। পরিবহন শ্রমিকসহ শ্রমিক ইউনিয়নগুলোর ঐক্য ও সার্বিক কল্যাণার্থে প্রকৌশলী এজাজকে শ্রমিক সংগঠন থেকে বহিষ্কার করতে হবে। সিলেট জেলা প্রেসক্লাবে গতকাল (শনিবার) দুপুরে এক সংবাদ সম্মেলনে এমন দাবি জানায় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, সিলেট বিভাগীয় কমিটি। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি ও মহানগর শ্রমিক লীগের আহ্বায়ক প্রকৌশলী এজাজুল হক এজাজ বিভিন্ন নামে সংগঠন করে ‘দাগী অপরাধীদের আমদানি করে পরিবহন সেক্টরে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন’। সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিকের উপস্থিতিতে লিখিত বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ।
‘সিলেটের পরিবহন সেক্টরে বিভাজন, বিভক্তি ও বিশৃঙ্খলা সৃষ্টির লক্ষ্যে নানা অপতৎপরতা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর গাড়ি ভাঙচুরের নিন্দা, আবু সরকারসহ হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বিরুদ্ধে নানা অপপ্রচার, শ্রমিক ইউনিয়ন ও সংগঠনগুলোকে সরকারি দলের মুখোমুখি দাঁড় করানোর অপচেষ্টা এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদকে মহানগর শ্রমিক লীগের যুগ্ম আহ্বায়কের পদ থেকে বহিষ্কারের প্রতিবাদে’ ওই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।
লিখিত বক্তব্যে জাকারিয়া আহমদ আরো বলেন, ‘যেকোনো শ্রমজীবী সংগঠনের নেতা হতে হলে তাকে সংশ্লিষ্ট পেশার লোক হতে হবে। সিলেট জেলা শ্রমিক লীগের সভাপতি ও মহানগর শ্রমিক লীগের আহ্বয়কক প্রকৌশলী এজাজুল হক এজাজ সরকারি পদস্থ কর্মকর্তা, কোনো পেশাজীবী শ্রমিক নন। তার অসাংবিধানিক ও স্বেচ্ছাচারী কর্মকান্ড আমরা মেনে নিতে পারি না। এজাজুল হক জাতীয় শ্রমিক লীগে যোগদানের পর থেকে একক আধিপত্য বিস্তারের লক্ষ্যে পরিবহন শ্রমিক সেক্টরে বিশৃঙ্খলা সৃষ্টি করে চলেছেন। নিয়ম-নীতির তোয়াক্কা না করে ক্ষমতাসীন দলের ‘‘লীগ” শব্দ ব্যবহার করে ‘‘নীতিবিরোধী বাস শ্রমিক লীগ, ট্রাক শ্রমিক লীগ, হেল্পার লীগ, চালক লীগ’’ প্রভৃতি সংগঠন করে শ্রমিক ইউনিয়নগুলোর মধ্যে বিরোধ-বিভক্তি সৃষ্টি করে চলেছেন। গত ১৮ ফেব্রæয়ারি শফিক চৌধুরীর গাড়িতে হামলার নেতৃত্বে ছিলেন এজাজুল হকের ঘনিষ্ঠ ব্যক্তি ও সাবেক ট্রাক শ্রমিক নেতা আবু সরকার। ঘটনার পর আবু সরকারসহ ২০ জনকে বহিষ্কার করা হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি দিলু মিয়া, কার্যকরী সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক গফুর মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন