শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ধামরাইয়ে নিরাপদ সবজি বিপণন সম্প্রসারণ কর্মশালা

| প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : সোসাইটি ফর ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভস (এসডিআই)-এর উদ্যোগে এবং পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর পেস প্রজেক্টের আর্থিক ও কারিগরি সহায়তায় নিরাপদ সবজি ও সাজনা উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে আয় বৃদ্ধিকরণ প্রকল্প বিপণন সম্প্রসারণ কর্মশালা গত সোমবার ঢাকার ধামরাইয়ের সূতিপাড়া-শ্রীরামপুর ফারমার্স ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। এ কর্মশালায় সুপার শপ, পাইকার, আড়ৎদার ও কৃষক অংশ গ্রহণ করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসডিআইয়ের কৃষি ও প্রশিক্ষণ সমন্বয়কারী কৃষিবিদ এসএম আওলাদ হোসেন, প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা সিনিয়র কৃষি কর্মকর্তা লুৎফর রহমান সিকদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধামরাই প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক ইনকিলাবের সংবাদদাতা মোঃ আনিস উর রহমান স্বপন।
প্রধান অতিথি কর্মশালায় অংশগ্রহণকারী কৃষকদের উদ্দেশে বলেন, নিরাপদ সবজি উৎপাদনের ক্ষেত্রে বিষ বা রাসায়নিক সার ব্যবহার না করে জৈব সার ব্যবহার করাসহ ক্ষতিকারক পোকামাকড় দমনের জন্য সেক্স ফেরোমন ট্যাপ (লিউর বা তাবিজ) জাদুর ফাঁদ ও জৈব বালাই নাশক ব্যবহার করার পরামর্শ দেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এসডিআইয়ের সহকারী ভেলোচেইন উন্নয়ন ফ্যাসিলিটেটর আবু নাঈম রিপন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন