মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন ঢাকাসহ দেশের ৬৫ স্থানে কার্যক্রম পালন

| প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার :‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের অধীনে গুলশান-১ লেক এলাকা এবং দেশের ৬৫টি অঞ্চলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি), রেকিট বেনকিজার, এবং চ্যানেল আই-এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন অতিথি এবং গণমাধ্যম ব্যক্তিত্ব এই অভিযানে অংশগ্রহণ করেন। ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইনের সাথে একাত্মতা ঘোষণা করে এই পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশগ্রহণ করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা লে. কর্নেল সেলিম মাহমুদ, পিএসসি, ইঞ্জিনিয়ার্স।
সকালে এই পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণকারীরা গুলশান-১ লেক এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেন। তারা পুলিশ প্লাজা এবং শুটিং ক্লাব এলাকা থেকে কার্যক্রম শুরু করে গুলশান-১ এর বীর উত্তম একে খন্দকার রোড সংলগ্ন ব্রিজের কাছে এসে এই কার্যক্রম শেষ করেন। ডেটল এবং চ্যানেল আই-এর উল্লেখযোগ্য সংখ্যক কর্মকর্তা তাদের প্রতিশ্রæতির অংশ হিসেবে এই অভিযানে অংশগ্রহণ করেন। একই সাথে ডেটল বাংলাদেশ সারা দেশের প্রায় ৬৫স্থানে এই পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে। রেকিট বেনকিটজারের (ডেটল প্রস্তুতকারী প্রতিষ্ঠান) কর্মীরা এতে অংশ নেন। আগামীতে আরও অধিক এলাকায় এই কার্যক্রম চালানো হবে। দেশের মানুষকে সুস্থতা এবং পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করতেই ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইন শুরু হয়। এই ক্যাম্পেইনের লক্ষ্য প্রতি বছর অন্তত আট কোটি মানুষকে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করা। একই সাথে ২০২০ সালের মধ্যে এই ক্যাম্পেইনের মাধ্যমে পঞ্চাশ লাখ মানুষকে এ বিষয়ে সরাসরি প্রশিক্ষণ প্রদানেরও পরিকল্পনা রয়েছে। ক্যাম্পেইনকে সফল করতে আগামী চার বছরে কর্মীদের নিজেদের সময় থেকে এক লাখ ঘণ্টা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ডেটল বাংলাদেশ এবং চ্যানেল আই। ডেটল বাংলাদেশ ইতোমধ্যেই সামাজিক যোগাযোগের মাধ্যমে এই ক্যাম্পেইন বিষয়ে জন সচেতনতা বাড়াচ্ছে। ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ ক্যাম্পেইন এর মাধ্যমে উৎসাহিত হয়ে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের আশেপাশের এলাকায় পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেছে।
রেকিট বেনকিটজারের মুখপাত্র সৈয়দ তানজিম রেজওয়ান বলেন, পরিচ্ছন্নতা আমাদের ব্যক্তিগত এবং সামাজিক জীবনের অংশ। পরিচ্ছন্নতা বিষয়ে বাংলাদেশে এবং জন মানুষের মধ্যে সচেতনতা ছড়িয়ে দিতে আমরা ফেব্রুয়ারিতে প্রতিশ্রুতিবদ্ধ হই। এই প্রতিশ্রুতির অংশ হিসেবে আমরা গুলশান-১ এলাকা এবং দেশের বিভিন্ন জায়গায় এই পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেছি । আমরা দেশের সর্বস্তরের মানুষকে এই ক্যাম্পেইনে অংশ নেয়ার আহ্বান জানাচ্ছি। আমি বিশ্বাস করি, আমাদের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা এই অঞ্চলের মধ্যে বাংলাদেশকে সবচেয়ে পরিচ্ছন্ন দেশে হিসেবে গড়তে সক্ষম হব।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন