সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

নিবন্ধ

চিঠিপত্র

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

 

অবৈধ ইটভাটাটি উচ্ছেদের পর পুনরায় চালু
কুমিল্লার নাঙ্গলকোটের মৌকরা ইউনিয়নের মৌকরা গ্রামের পশ্চিম পাশে গড়ে ওঠা ইটভাটার ধোঁয়া অপসারণের পাইপটি ৬/৭০ ফিট উঁচু হওয়ার বৈধতা থাকলেও তা কর্তৃপক্ষ অমান্য করে আনুমানিক ৩০ ফিট উঁচু পাইপ দিয়ে ধোঁয়া অপসারণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। ফলে প্রশাসনের লোক পর্যবেক্ষণ করে সত্যতা প্রমাণ পেয়ে তা বন্ধ করে দেয়। কিন্তু দুপুরে বন্ধ করার পর বিকালে আবার চালু করেছে। এতে পরিবেশ দূষণের পাশাপাশি বর্তমান ইরি ফসল ও মৌসুমী ফলের উপরে ধোঁয়ার আবরণে ক্ষতি সাধন হচ্ছে ব্যাপকভাবে। প্রশ্ন উঠেছে, কোন অপশক্তির জোরে বন্ধ করে দেয়া ইটভাটাটি আবার চালু করা হলো? দ্বীন মোহাম্মদ
তিলিপ দরবার শরীফ
নাঙ্গলকোট, কুমিল্লা।

 


রাস্তাটি পাকা করা হোক
কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার মক্রবপুর ইউনিয়নের বান্নাঘর গ্রাম থেকে কাঁচা রাস্তা হয়ে মূল সড়ক মক্রবপুরের পাকা রোডে উঠতে হয়। অথচ গ্রামটির মানুষ স্বাধীনতার দীর্ঘ ৪৬ বছরেও পাকা রাস্তার মুখ দেখেনি। প্রায় ২ কিলোমিটারের রাস্তা দিয়ে আশপাশের মানুষগুলো দূর নাঙ্গলকোট, লাকসাম, কুমিল্লা, নোয়াখালী, ঢাকা, চট্টগ্রামসহ দেশের নানান জায়গায় যাচ্ছেন। শিক্ষার্থীরা বর্ষাকালে যাতায়াতে ক্লাস করতে পারছে না। এতে করে বারবার অভিযোগ ও নিজেদের চলাচল করতে কাঁচা থেকে পাকা রাস্তা রূপান্তরে এগিয়ে আসেনি কোনো জনপ্রতিনিধি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আকুল আবেদন, এবার অবহেলিত রাস্তাটি পাকা করা হোক।
হুমায়ুন কবির আজাদ ও আজিম উল্যাহ হানিফ
বান্নাঘর, নাঙ্গলকোট, কুমিল্লা।

 


বসবাসের উপযোগী ঢাকা চাই
ঢাকা বাংলাদেশের রাজধানী। এখানে প্রায় দুই কোটি মানুষের বসবাস। আবার এর সাথে প্রতিদিন যুক্ত হচ্ছে নতুন মানুষ ও নতুন নতুন যানবাহন। ছোট একটি শহরে এত বেশি মানুষ ও যানবাহনের কারণে বসবাসের অনুপযোগী হয়ে পড়ছে এই শহরটি। তার সাথে যুক্ত হয়েছে বিভিন্ন স্থানে রাস্তা খোড়াখুড়ি, যার ফলে রাজধানীতে বাড়ছে যানজট ও ধুলাবালি। এছাড়াও রাজধানীর কিছু কিছু রাস্তার অবস্থা এতটাই খারাপ যা প্রত্যন্ত গ্রামাঞ্চলের কাঁদা-মাটির রাস্তার চেয়েও নি¤œমানের বললে ভুল হবে না। এসব বিষয় নিয়ে বিভিন্ন সময় পত্রপত্রিকায় রিপোর্টও করা হচ্ছে। জানি না যথাযথ কর্তৃপক্ষ বিষয়গুলো কীভাবে নিচ্ছে। কর্তৃপক্ষের নিকট আমাদের নিবেদন বিষয়গুলো গুরুত্বের সাথে গ্রহণ করে ঢাকাকে বসবাসের উপযোগী একটি শহর হিসেবে গড়ার ব্যবস্থা গ্রহণ করা হোক।
হোসাইন আনোয়ার
মীরহাজিরবাগ, যাত্রাবাড়ি, ঢাকা-১২০৪।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন