মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

নিবন্ধ

চিঠিপত্র : সড়কটিতে চার লেন করা হোক

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ঢাকার আমিনবাজার সেতু থেকে বাবুবাজার সেতু পর্যন্ত বেড়িবাঁধের ওপর নির্মিত বাইপাস সড়কটির দৈর্ঘ্য ১৩.৪ কিলোমিটার। সড়কটির দু’পাশ দখল করে গড়ে উঠেছে দোকান, মার্কেট, ট্রাকস্ট্যান্ড, রিকশার গ্যারেজ, ওয়ার্কশপ ইত্যাদি। ফলে রাস্তার প্রশস্ততা হ্রাস পেয়েছে। দুটি বাস পাশাপাশি চলাচল করতে পারে না। প্রায়শই দীর্ঘ যানজট সৃষ্টি হয়। বারবার উচ্ছেদ করা হলেও থামছে না দখল বাণিজ্য। পদ্মা সেতুর কাজ চলছে। ২০১৮ সালে উদ্বোধন করা হবে। এই সেতু চালু হওয়ার পর বেড়িবাঁধের সড়কটির ব্যবহার বহুগুণ বৃদ্ধি পাবে। তাই সড়কটি চার লেন করা অতি জরুরি। তাহলে যানজট হ্রাস পাবে। সেইসঙ্গে দু’পাশে বৃক্ষরোপণ করা হলে সড়কের সৌন্দর্য বেড়ে যাবে বহুগুণ। বিষয়টির প্রতি ঊর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণ করছি।
মো. নাসির উদ্দিন রুবেল
হাজারীবাগ শি/এ, ঢাকা।

মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা
মুক্তিযোদ্ধা সম্মানীভাতা দশ হাজার টাকা, বর্তমান বাজারে এই টাকা একটি পরিবারের জন্য অত্যন্ত নগণ্য। অনেক মুক্তিযোদ্ধার পরিবার শুধু এই ভাতার ওপরেই নির্ভরশীল। মুক্তিযোদ্ধারা যদি জাতির শ্রেষ্ঠ সন্তান হয়ে থাকেন তবে তাঁদের এই সম্মানীভাতা বাড়ানো উচিত। ইউপি চেয়ারম্যানদের ভাতা সাড়ে তিন হাজার থেকে পঁচিশ হাজার টাকা এবং ইউপি সদস্যদের ভাতা দেড় হাজার থেকে পনেরো হাজার টাকা করা হয়েছে। তাহলে মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতাও সরকার বাড়াবে বলে আমরা মুক্তিযোদ্ধারা আশা করি।
শেখ মোহাম্মদ এনামুল হক
বীর মুক্তিযোদ্ধা
এইচ ৮৬ আমেনা ভবন
এয়ারপোর্ট রোড, বনানী, ঢাকা-১২১৩।

প্রবীণদের জন্য সেবা
বিআরটিসির প্রায় সকল বাসে একটি স্টিকার লক্ষ করা যায়, যেখানে লেখা আছে- যুদ্ধাহত ও খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধারা বিনা ভাড়ায় ভ্রমণ করতে পারবেন। এহেন সিদ্ধান্ত সরকারের একটি মহৎ উদ্যোগ। মুক্তিযুদ্ধ আমাদের জাতির গর্ব। মুক্তিযোদ্ধাদের আমরা চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করব। প্রসঙ্গত, প্রবীণদের ক্ষেত্রেও সরকারের সকল খাতে যেমন শিক্ষা, চিকিৎসা, বিনোদন ও পরিবহনে যাতে ন্যূনতম খরচায় তারা উন্নতমানের সেবা পেতে পারেন সে বিষয়টি নিশ্চিত করা হলে প্রবীণরা অনেকেই উপকৃত হবেন।
খন্দকার আবদুর রাশেদ
সেক্টর-৬, রাস্তা-১, বাসা-২৫,
উত্তরা আ/এ
ঢাকা-১২৩০

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন