রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তারুণ্য আর অভিজ্ঞতার মিশেল নিউজিল্যান্ডে

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : কথায় আছে ‘অভিজ্ঞতার কাছে তারুণ্যও হার মানে’। সেই উক্তিটিকে মনে প্রাণে ধারণ করে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য তরুণ আর অভিজ্ঞতার মিশেলে দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আইপিএলে নিজেদের ফিটনেস প্রমাণ করে দলে ফিরেছেন দুই পেসার মিচেল ম্যাকক্লেনাগান ও অ্যাডাম মিলনে। গত বছর ফেব্রæয়ারিতে নিউজিল্যান্ডের হয়ে শেষ ওয়ানডে খেলেছিলেন ডানহাতি পেসার মিলনে। তার আগের মাসে এই সংস্করণে শেষ খেলেছিলেন বাঁ-হাতি পেসার ম্যাকক্লেনাগান। ফিরেছেন কোরি অ্যান্ডারসনও। গত অক্টোবরে নিজের শেষ ওয়ানডেটি খেলেছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। অল্প অল্প বোলিংও শুরু করেছেন এই মারমুখি এই ব্যাটসম্যান।
পাঁচ বিশেষজ্ঞ ব্যাটসম্যান নিয়ে দল সাজিয়েছে নিউজিল্যান্ড। চার পেসারের সঙ্গে আছে তিন পেস বোলিং অলরাউন্ডার। দুই স্পিনার আর এক বিশেষজ্ঞ উইকেটরক্ষকে গড়া দলটি যথেষ্ট ভারসাম্যপূর্ণ। চোট কাটিয়ে তিন জন ফেরায় বাদ পড়েছেন ডিন ব্রাউনলি, লকি ফার্গুসন ও ম্যাট হেনরি। লেগ স্পিনার ইশ সোধির জায়গায় সুযোগ পেয়েছেন অফ স্পিনার জিতান প্যাটেল।
‘এ’ গ্রুপে নিউ জিল্যান্ডের তিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, স্বাগতিক ইংল্যান্ড ও বাংলাদেশ। ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে কেন উইলিয়ামসনের দল। এর আগে আয়ারল্যান্ডে স্বাগতিক ও বাংলাদেশকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজে খেলবে নিউ জিল্যান্ড।
নিউ জিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, নিল ব্রুম, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, টম ল্যাথাম, মিচেল ম্যাকক্লেনাগান, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, জিতান প্যাটেল, লুক রনকি, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন