রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্রীড়াবিদদের আর্থিক পুরস্কার দিলো আনসার

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : জাতীয় পর্যায়ে গত বছর সাফল্য পাওয়া নিজেদের ২০৪ জন পদকজয়ী ক্রীড়াবিদকে আর্থিক পুরস্কার ও সংবর্ধনা দিলো বাংলাদেশ আনসার ও ভিডিপি। গতকাল খিলগাঁওস্থ আনসার ও ভিডিপির সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে সংস্থাটির মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান নিজেই পদকজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। এ সময় অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ নুরুল আলম, পরিচালক (ক্রীড়া ও সংস্কৃতি) নিমাই কুমার দাস ও উপ-পরিচালক (প্রশিক্ষণ) এ কে এম মিজানুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।
গত বছর আনসার ক্রীড়া দল জাতীয় পর্যায়ের ১৫টি প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৯২টি স্বর্ণ, ৭৯ টি রুপা ও ৬৯টি ব্রোঞ্জপদক অর্জন করে। যার মধ্য জিমন্যাস্টিকস, ফেন্সিং, আরচারি, অ্যাথলেটিক্স, টেবিল টেনিস, রেসলিং, তায়কোয়ানডো, উশু, কারাতে ও শরীরগঠনে সাফল্য ছিল উল্লেখ্যযোগ্য। এই ১০ ডিসিপ্লিনের জাতীয় প্রতিযোগিতায় আনসার ৫৯টি স্বর্ণ, ৫৩টি রুপা ও ২২টি ব্রোঞ্জপদক জয় করে। সেই হিসেবে স্থায়ী খেলোয়াড়দের ক্ষেত্রে একক সাফল্য পাওয়া স্বর্ণজয়ীদের ১২, রুপা জয়ীদের সাত এবং ব্রোঞ্জ জয়ীদের ছয় হাজার টাকা করে আর্থিক পুরস্কার দেয়া হয়। তিনজনের দলগত ডিসিপ্লিনের খেলোয়াড়দের স্বর্ণ প্রতি আট, রুপা প্রতি ছয় এবং ব্রোঞ্জ প্রতি চার হাজার টাকা করে এবং তিন জনের অধিক দলগতে যথাক্রমে ছয়, চার এবং তিন হাজার টাকা করে দেয়া হয়। অন্যদিকে ভাতা পাওয়া পদক জয়ী খেলোয়াড়দের মাসিক সম্মানী বৃদ্ধি পায় স্বর্ণ প্রতি ১২, রুপা প্রতি সাত এবং ব্রোঞ্জ প্রতি ছয় হাজার টাকা করে। মাসিক ভাতা বৃদ্ধি ছাড়াও স্বর্ণ, রুপা ও ব্রোঞ্জপদক জয়ী ক্রীড়াবিদদের যথাক্রমে পাঁচ, সাড়ে তিন ও আড়াই হাজার টাকা এবং তিন জনের দলগতের খেলায় চার, আড়াই ও দেড় হাজার টাকা করে অর্থ পুরস্কার দেয়া হয়।
অনুষ্ঠানে আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান বলেন, ‘২০১৬ সাল ছিল আনসার ক্রীড়াবিদদের সোনালী বছর। এই বছরেই মাবিয়া আলোচিত স্বর্ণপদক জিতেছে। জাতীয় ভারোত্তোলনেও রেকর্ড গড়েছে। অন্য ক্রীড়াবিদরাও ছিল স্বমহিমায় উজ্জ্বল।’ তিনি আরো বলেন, ‘আমরা তৃণমূল থেকে খেলোয়াড়দের সংগ্রহ করে অনুশীলনের মাধ্যমে গড়ে তুলি। যার ফল এখন ক্রীড়াঙ্গনে দেদীপ্যমান। এবার তাদেরকে উৎসাহিত করার জন্যই আমাদের এই সংবর্ধনার আয়োজন। তাছাড়া এই বাহিনীর ক্রীড়াবিদদের বীরোচিত ভ‚মিকায় বিগত বাংলাদেশ গেমসে আমরা পরপর চারবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন