শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পাউবো প্রকৌশলী ও কর্মকর্তাদের ছুটি বাতিল

সারাদেশে বন্যা আশস্কা

| প্রকাশের সময় : ৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বন্যা পরিস্থিতি মোকাবিলায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) প্রকৌশলী ও কর্মকর্তাদের স্ব-স্ব কর্মস্থলে অবস্থান করার এবং বন্যা মোকাবিলায় পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছে ডিজি। এই সাথে সকল কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোডের সচিব স্বাক্ষরিত এ চিঠি সারাদেশের প্রকৌশলী ও কর্মকর্তাদের পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়, বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলে দেশের উত্তর ও মধ্যাঞ্চলের কয়েকটি জেলায় বন্যা দেখা দিয়েছে এবং অন্যান্য জেলায় বন্যা দেখা দিতে পারে। বন্যায় পাউবোর্ডের বাঁধ ভেঙ্গে জানমাল, ফসল, সেচ খালের ডাইক ট্রোকচার এবং অন্যান্য অবকাঠামোসহ জনগুরুত্বপূর্ণ স্থাপনা ক্ষতি হতে পারে। দুর্যোগ পরবর্তী সময়ে জরুরী সার্ভিস পুন:প্রতিষ্ঠার প্রয়োজন হতে পারে। বন্যাজনিত এ রুপ পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মাঠ পর্যায়ের সকল স্থরের কর্মকর্তা ও কর্মচারীদের সার্বক্ষণিক সতর্কতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পান করে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। বন্যাজনিত কারণে সম্ভাব্য কারণে সম্ভাব্য বিপর্যয় হতে রক্ষায় তাৎক্ষনিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের স্বার্থে বাপাউবোর্ডের সকল কর্মকার্তা ও কর্মচারীদের স্ব-স্ব কর্মস্থালে অবস্থান করা অপরিহার্য।
চিঠিতে আরো বলায়, বন্যা মোকাবেলয় কাজের সাথে মাঠ পর্যায়সহ বোর্ডের সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীদের বন্যাজনিত সম্বাব্য দুযোর্গ মোকাবেলায় প্রয়োজনী ব্যবস্থা গ্রহণের স্বাথেূ সদর দপ্তর ত্যাগ না করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি নিয়ে মাঠ পর্যায়ের দপ্তরের প্রধান/ অতিরিক্ত প্রধান প্রকৌশলীদের অনুমোদনক্রমে কর্মস্থল ত্যাগ করবেন। অন্যথায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন