ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

প্রঃ আমি অবিবাহিতা। বয়স ১৯। আমার মুখে, বুকে পিঠে অনেক ব্রণ। অনেক চিকিৎসা করেছি, ভালো হচ্ছে না। তাই শেষ পর্যন্ত আপনার শরণাপন্ন হলাম।
- লুবনা। আগারগাঁও, ঢাকা।
উঃ আর নেই ভাবনা। বর্তমানে শল্য-চিকিৎসা-রেডিও সার্জারি মাত্র ০১ সেশন চিকিৎসায় আপনার সকল ব্রণ নির্মূল করতে সক্ষম। এতে কোন ব্যথা, বেদনা বা পার্শ্বক্রিয়া নেই।
প্রঃ আমি বিবাহিত। বয়স ৪২। বিয়ের সময় আমি শারীরিকভাবে খুব সক্ষম ছিলাম। “বর্তমানে আমি খুব দুর্বল হয়ে পড়েছি এবং দ্রুত বীর্য-স্খলন হয়ে যায়। তাই আমি সঠিক চিকিৎসা চাচ্ছি।
-আফজাল মিয়া। কেরানীগঞ্জ, ঢাকা।
উঃ বর্তমানে বৈজ্ঞানিক চিকিৎসায় কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই আপনাকে সুস্থ করা সম্ভব এ জন্য আপনার রক্তের সেক্স-হরমোন এনালাইসিস করতে হবে। তাই দেরী না করে একজন অভিজ্ঞ ত্বক ও যৌন রোগ বিশেষজ্ঞের পরামর্শ নিতে হবে।
প্রশ্নঃ আমি বিবাহিত। বয়স ৪৪। কয়েক বৎসর ধরে আমার মুখে ও ঘাড়ে বেশ কিছু আঁচিল হয়েছে। বর্তমানে আঁচিলগুলো চুলকাচ্ছে বড় হচ্ছে। এখন আমার করণীয় কি?
-আবুল হোসেন। রংপুর সদর, রংপুর।
উঃ আঁচিলগুলো যদি চুলকায় এবং আকারে পরিবর্তন হয়, তাহলে এগুলো অবশ্যই ঝুঁকিপূর্ণ। অর্থাৎ স্কিন- ক্যান্সারে রূপ নিতে পারে। তাই এগুলোর অপসারণ বাঞ্ছনীয়। দেরী না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞ ও কসমেটিক সার্জনের পরামর্শ নিন।
প্রঃ আমি অবিবাহিত। বয়স ২৯। বাবা-মা বিয়ের জন্য কনে খুঁজছেন। কিন্তু আমার জন্য সমস্যা হলো- মাথার চুল পড়ে গিয়ে টাক সৃষ্টি হয়েছে। এ অবস্থায় আমি হতাশ হয়ে পড়েছি।
-রফিক। রামপুরা, ঢাকা।
উঃ বর্তমানে ‘স্টেম-সেল থেরাপি’ মাত্র ০১ সেশন চিকিৎসায় কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই টাক মাথায় চুল গজাতে সক্ষম।
ষ ডাঃ একে এম মাহমুদুল হক খায়ের।
ত্বক, যৌন, সেক্স ও এলার্জি বিশেষজ্ঞ এবং
কসমেটিক সার্জন।
সিনিয়র কনসালটেন্ট, বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
ফোন: ০১৭১৯২১৯৪২৯, ০১৯৩৪২৮৭৬।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন