শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

ফিল্মফেয়ারে বাজিমাত করলেন যারা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ২:১৪ পিএম

নামী তারকা না থাকলেই যে চলচ্চিত্র ভালো হবে না, তা আবারও প্রমাণ করে দিলো ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের মঞ্চ। ফের বোঝা গেল, কম বাজেটের চলচ্চিত্র দিয়েও বক্স অফিস মাত করা যেতে পারে। পাওয়া যেতে পারে সমালোচকদের প্রশংসাও। এবছর ফিল্মফেয়ারের সেরা চলচ্চিত্র পুরস্কার ছিনিয়ে নিয়েছে মেঘনা গুলজারের ‘রাজি’। সেরা ক্রিটিক অ্যাওয়ার্ড পেয়েছে ‘অন্ধা ধুন’। দুইটি চলচ্চিত্রের বাজেটই মুম্বাই চলচ্চিত্রের প্রেক্ষাপটে বেশ কম। প্রথমটি ৩৫ থেকে ৪০ কোটি টাকা, আর দ্বিতীয় চলচ্চিত্রটি ৩২ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়েছে। কিন্তু দু'টি চলচ্চিত্রই ব্যবসা করেছে ১০০ কোটির অনেক বেশি। এছাড়া ‘স্ত্রী’, ‘বধাই হো’র মতো চলচ্চিত্রও রয়েছে পুরস্কার প্রাপকের তালিকায়।
অভিনেত্রী আলিয়া ভাট, নীনা গুপ্তা, সারা আলি খান, সুরেখা সিকরির ভাঁড়ারে এসেছে একটি করে পুরস্কার। অভিনেতাদের মধ্যে পুরস্কার জিতেছেন রণবীর কাপুর, রণবীর সিং, ঈশান খট্টর, ভিকি কৌশল ও গিরিরাজ রাও। একনজরে সেরা অভিনেতা, অভিনেত্রীদের তালিকা-
সেরা চলচ্চিত্র: ‘রাজি’। সেরা পরিচালক: মেঘনা গুলজার (রাজি)। সেরা অভিনেতা: রণবীর কাপুর (সঞ্জু)। সেরা অভিনেত্রী: আলিয়া ভাট (রাজি)। সেরা চলচ্চিত্র (ক্রিটিক): ‘অন্ধা ধুন’। সেরা অভিনেতা (ক্রিটিক): রণবীর সিং (পদ্মাবত)। সেরা অভিনেত্রী (ক্রিটিক): নীনা গুপ্তা (বধাই হো)। সেরা পরিচালক (ডেবিউ): অমর কৌশিক (স্ত্রী)। সেরা অভিনেতা (ডেবিউ): ঈশান খট্টর (বিয়ন্ড দ্য ক্লাউডস)। সেরা অভিনেত্রী (ডেবিউ): সারা আলি খান (কেদারনাথ)। সেরা সহ-অভিনেতা হিসেবে পুরস্কার পেয়েছেন দুই অভিনেতা- ‘বধাই হো’ চলচ্চিত্রের জন্য গিরিরাজ রাও ও ‘সঞ্জু’ চলচ্চিত্রের জন্য ভিকি কৌশল। সেরা সহ-অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ‘বধাই হো’ চলচ্চিত্রের জন্য সুরেখা সিকরি। সেরা সংলাপের পুরস্কারও গিয়েছে ‘বাধাই হো’র ঝুলিতে। পুরস্কার পেয়েছেন অক্ষত ঘিদিয়াল। সেরা অরিজিনাল স্ক্রিপ্টের জন্য পুরস্কার পেয়েছেন অনুভব সিনহা (মুলক)। শর্ট ফিল্মের মধ্যে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন হুসেন দালাল (শেমলেস) এবং সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন কৃতি কুলহারি (মায়া)। সেরা শর্টফিল্ম ফিকশন- ‘রোগান জোশ’, সেরা শর্টফিল্ম নন-ফিকশন- ‘দ্য সকার সিটি’।
সেরা মিউজিক অ্যালবাম নির্বাচিত হয়েছে ‘পদ্মাবত’। সেরা গায়কের পুরস্কার গিয়েছে অরিজিৎ সিংয়ের ‘অ্যায় ওয়তন- রাজি’র পকেটে। সেরা গায়িকার পুরস্কার পেয়েছেন ‘পদ্মাবত’ চলচ্চিত্রের ‘ঘুমর’ গানের জন্য শ্রেয়া ঘোষাল। সেরা গীতিকার গুলজার, ‘অ্যায় ওয়তন- রাজি’র জন্য। সেরা লিরিক্সের জন্য যে চলচ্চিত্রটি পুরস্কার জিতেছে, সেটি হল ‘অন্ধা ধুন’। ব্যাকগ্রাউন্ড স্কোরের জন্যও এই চলচ্চিত্র পুরস্কার পেয়েছে। সেরা সাউন্ড ডিজাইনের জন্য পুরস্কৃত হয়েছে ‘টুম্বাদ’। সেরা সিনেমাটোগ্রাফার হয়েছেন পঙ্কজ কুমার (টুম্বাদ)। এছাড়া সেরা এডিটিংয়ের জন্যও পুরস্কৃত হয়েছে চলচ্চিত্রটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন