সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯, ১৪ রজব ১৪৪৪ হিজিরী

বিনোদন প্রতিদিন

আপাতত বাংলাদেশে মুক্তি পাচ্ছে না শাহরুখের ‘পাঠান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৫:৫৮ পিএম | আপডেট : ১২:২৩ এএম, ২৫ জানুয়ারি, ২০২৩

চার বছর পর বড় পর্দায় প্রত্যাবর্তন হচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খানের। আগামীকাল (২৫ জানুয়ারি) বিশ্বের শতাধিক দেশে একযোগে মুক্তি পাচ্ছে শাহরুখের ‘পাঠান’। চেষ্টা চলছিলো সাফটা চুক্তির আওতায় বাংলাদেশেকেও সেই তালিকায় যুক্ত করার। কিন্তু আইনি জটিলতায় আপাতত বাংলাদেশে মুক্তি পাচ্ছে না ‘পাঠান’।

‘পাঠান’ সিনেমাটি বাংলাদেশে মুক্তি দেওয়া নিয়ে মঙ্গলবার (২৪ জানুয়ারি) জরুরি বৈঠক হয় তথ্য মন্ত্রণালয়ে। যেখানে হাজির ছিলেন মন্ত্রণালয়ের শীর্ষ কর্তাসহ নন্দিত চলচ্চিত্রকার কাজী হায়াৎ। বৈঠক শেষে এ বিষয় নিশ্চিত হয় আগামীকাল তো (৩ জানুয়ারি) সম্ভব নয়ই, বরং আইনি জটিলতায় খুব দ্রুত সময়ে ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি পাচ্ছে না।

তবে জানা গেছে, তথ্য মন্ত্রণালয় এই বিষয়টির ব্যাখ্যা চেয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠাবে দ্রুত। কারণ, সিনেমা আমদানি ও রফতানি আইন তৈরি করেছে মূলত বাণিজ্য মন্ত্রণালয়। ‘পাঠান’ বাংলাদেশের মুক্তির উদ্যোগটি নিয়ে দর্শকমনে আশার আলো জ্বালিয়েছিলো অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট।

সার্ক চুক্তিভুক্ত দেশসমুহের মুক্ত বাণিজ্য চুক্তিকেই সংক্ষেপে এবং ইংরেজিতে সাফটা (SAFTA) বলা হয়। ২০০৪ সালের জানুয়ারি মাসে ইসলামাবাদে এ চুক্তি স্বাক্ষরিত হয়। সার্কভুক্ত সবকয়টি দেশের মধ্যে চুক্তি হলেও সিনেমা কেবল ভারতের কলকাতার সিনেমাই বেশি এসেছে, হিন্দি কিছু সিনেমাও আনা হয়েছে। ধারণা করা হচ্ছিলো এবার এই চুক্তির আওতায় ভারতের সবচেয়ে আলোচিত সিনেমা ‘পাঠান’ আসতে পারে। কিন্তু আইনি জটিলতায় তা আর আপাতত হলো না।

‘পাঠান’ সিনেমাটি পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। শাহরুখের সাথে এতে আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম। ক্যামিও হিসেবে আছেন সালমান খান আর হৃতিক রোশন। আগামীকাল (২৫ জানুয়ারি) বিশ্বের শতাধিক দেশে একযোগে হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় পর্দায় আসতে যাচ্ছে ‘পাঠান’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন