শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সিলেটের উন্নয়ন ও দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ অধ্যায়

প্রধানমন্ত্রীর সিলেট সফর

ফয়সাল আমীন : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

আলীয়া মাদরাসায় জনসভা, উদ্বোধন করবেন নানা উন্নয়ন কর্মকান্ড
আগামী ৩০ জানুয়ারি সিলেট আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। তার সফরকে ঘিরে সিলেটে বিরাজ করছে সাজ সাজ রব। আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে দলীয় প্রধানের আগমনকে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। আসন্ন জাতীয় নির্বাচন ও সিটি নির্বাচনকে সামনে রেখেই মুলত আ’লীগ সভানেত্রীর সিলেট সফর। এই সফরের মধ্যে দিয়ে সিলেটের উন্নয়ন ্ও দেশের রাজনীতিতে গুরুত্বপূর্ণ কোন অধ্যায়ের সূচনা হতে পারে।
এছাড়া অতীতের ধারাবাহিকতায় সিলেটের হযরত শাহজালাল (রহ.) ও শাহপরাণ (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে তিনি শুরু করবেন নির্বাচনী প্রচার-প্রচারণা। প্রধানমন্ত্রী ৩০ জানুয়ারি নগরীর আলীয়া মাদরাসা মাঠে জনসভাও করবেন। ইতোমধ্যে জনসভাস্থলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নেয়া হয়েছে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আগামী জাতীয় নির্বাচন ও চলতি বছরের মাঝামাঝি সময়ে অনুষ্ঠিতব্য সিলেট সিটি নির্বাচনকে সামনে রেখে এবং বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড উদ্বোধন করতে এবার সিলেট আসছেন আ’লীগ সভানেত্রী শেখ হাসিনা
দলীয় সূত্র জানায়, শেখ হাসিনার সফর ঘিরে সিলেট জেলা ও মহানগর আ’লীগের শীর্ষ নেতারা এখন ব্যস্ত সময় অতিবাহিত করছেন। সকল বিভাজনের উর্ধ্বে উঠে দলীয় প্রধানের জনসভাকে জনসমুদ্রে রূপ দিতে সিলেট আওয়ামী পরিবার মরিয়া। প্রধানমন্ত্রীর সফরকে ‘সফল করতে’ দফায় দফায় বৈঠক করছেন শীর্ষ নেতৃবৃন্দ।
প্রধানমন্ত্রীর সফর ঘিরে একইদিন সিলেট জেলা আ’লীগের কার্যকরি কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় আ’লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সমাবেশ সফল করেপ্রমাণ করতে হবে সিলেটের মানুষ শান্তি ও উন্নয়নে পক্ষেই আছে।’ শেখ হাসিনার আসন্ন সফরকে কেন্দ্র করে সিলেট মহানগর ও জেলা আ’লীগ পৃথক পৃথক প্রস্তুতি সভা করেছে। সিলেট আ’লীগের নেতারা বলছেন, চলতি বছরের শেষের দিকে জাতীয় নির্বাচন রয়েছে। এছাড়া সামনেই রয়েছে সিলেট সিটি নির্বাচন। এ দুই নির্বাচনের আগে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট সফর ‘খুবই গুরুত্বপূর্ণ’। তার এ সফরের মধ্য দিয়ে গোটা সিলেটে আ’লীগ আরো সুসংগঠিত হবে বলে মনে করছেন দলটির নেতারা।
এ বিষয়ে সিলেট জেলা আ’লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী ও আ’লীগ সভানেত্রী শেখ হাসিনার সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। সফরকে ঘিরে সিলেট আওয়ামী পরিবারের উৎসবের আমেজ বিরাজ করছে। তার সফরকে পুরোমাত্রায় সফল করতে আমরা দফায় দফায় বৈঠক করছি, পরিকল্পনা গ্রহণ করছি। কেন্দ্রীয় নেতৃবৃন্দও দিকনির্দেশনা দিচ্ছেন।’ তিনি বলেন, ‘৩০ জানুয়ারি প্রধানমন্ত্রীর জনসভা জনসমুদ্রে পরিণত হবে।’
মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন, ‘প্রধানমন্ত্রী সিলেটবাসীর জন্য প্রতিবারই নানা উপহার নিয়ে আসেন। এবারও এর ব্যতিক্রম হবেনা। তার এই আগমনে সিলেটে আ’লীগ আরো সুসংগঠিত হবে, যা আগামী সিটি ও জাতীয় নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’
যে সকল উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেটবাসিরপ্রত্যশা পুরণে আগামী ৩০ জানুয়ারি সিলেট সফরে আসছেন। সফরকালে তিনি সিলেট সরকারি আলীয়া মাদরাসা মাঠে আয়োজিত জনসভায় অংশগ্রহনসহ বেশ কয়টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।
তার সরকারের সময় নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর কাজ ইতিমধ্যে শেষ হয়েছে। আগামী মঙ্গলবার বেলা ৩টার দিকে নগরীর আলীয়া মাদরাসা মাঠে উপস্থিত হয়ে সিলেটের বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলো উদ্বোধন করবেন।
উদ্বোধন প্রকল্পগুলোর তালিকায় রয়েছে হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার উন্নয়ন, মহিলা ইবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্যবর্ধন, মাজারের যাতায়াতের প্রধান রাস্তা ২ কিলোমিটার প্রশস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬তলা ভিত বিশিষ্ট নতুন একাডেমিক ও প্রশাসনিক ভবন, পিরিজপুরে সার পরীক্ষাগার ও গবেষণাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যলয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সিলেট সিটি কর্পোরেশনের ১২তলা ভিত বিশিষ্ট ৫তলা ভবন, নগরীর বাবুছড়ার আরসিসি ইউ টাইপ ড্রেন নির্মাণ কাজ, জালালাবাদ রাস্তা সম্প্রসারণ ও উন্নয়ন কাজ, সিলেট- সুনামগঞ্জ বাইপাস সড়ক উন্নয়ন, মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চুগঞ্জ- সিলেট সড়ক, রশিদপুর- বিশ্বনাথ-লামাকাজী সড়কের কাজ, সিলেট-গোলাপগঞ্জ-চারখাই-জকিগঞ্জ সড়ক, দরবস্ত-কানাইঘাট-শাহবাগ সড়কের মজবুতিকরণসহ ওভারলে এর কাজ, ঢাকা (কাঁচপুর)-ভৈরব-জগদীশপুর-শায়েস্তাগঞ্জ-সিলেট-তামাবিল-জাফলং সড়কের (সিলেট- শেরপুর অংশ) মজবুতিকরণসহ ওভারলে এর কাজ, শেরপুর টোল প্লাজার উন্নয়ন কাজ, জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স, কানাইঘাট সড়ক ও তিনতলা বিশিষ্ট প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার ভবন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন